রাজধানীতে ভবন থেকে পড়ে মাদরাসাশিক্ষার্থীর মৃত্যু

ঢাকা: রাজধানীর হাজারীবাগে একটি মাদরাসা ভবনের ৪র্থ তলা থেকে নিচে পড়ে আহত হওয়া শিক্ষার্থী রাকিবুল হাসান (১১) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।
শনিবার (২০ মে) সকাল ৬টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের তার মৃত্যু হয়।
এরআগে শুক্রবার (১৯ মে) সন্ধ্যায় হাজারীবাগ মডেল টাউন শাহজাহান স্যার রোডে এ দুর্ঘটনা ঘটে।
চিকিৎসকের বরাত দিয়ে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালটির পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) মো. বাচ্চু মিয়া। তিনি জানান, চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালের নিউরোসার্জারি বিভাগের ২০৪ নম্বর ওয়ার্ডে সকালে তার মৃত্যু হয়। মরদেহটি ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।
মৃত রাকিবুলের চাচি খাদিজা বেগম জানান, আনিসুর রহমানের ছেলে রাকিবুল। তাদের বাড়ি বরিশালের বাকেরগঞ্জ উপজেলায়। বর্তমানে হাজারীবাগ বারইখালি ১০ নম্বর গলিতে থাকেন শিশুটির পরিবার। দুই ভাইয়ের মধ্যে বড় সে।
আল-আমিন রাসূল (স.) হাফেজিয়া মাদরাসা ও এতিমখানার সাধারণ শিক্ষক সাইফুল ইসলাম জানান, মাদরাসাটির নাজেরা বিভাগে পড়তো রাকিবুল। পাঁচ তলা ভবনটির একেবারের উপরে তলায় মাদরাসা। সেখানেই থাকতো শিক্ষার্থীরা। তবে ভবনটির ৪র্থ তলা পুরোটা এখনো ফাঁকা। সেখানে কোনো বাসা তৈরি হয়নি। সেই ফ্লোরেই শুক্রবার সন্ধ্যায় খেলাধুলা করছিল সে। মাগরিবের নামাজের আগ মুহূর্তে তাদেরকে নামাজের প্রস্তুতি নেওয়ার কথা বললে যার যার মত সেখান থেকে চলে আসে। এ সময় ভবনের এক পাশ দিয়ে নিচে পড়ে যায় রাকিবুল। দেখতে পেয়ে তাকে সঙ্গে সঙ্গে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়। চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে তার মৃত্যু হয়েছে। 

বিজ্ঞাপন