তানোরে আদিবাসি যুবকের আত্নহত্যা

রাজশাহীর তানোরে মথি মার্ডি (২১) নামে এক আদিবাসি যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার সকাল ৮টার দিকে উপজেলার মুন্ডুমালা পৌর এলাকার মাহালীপাড়া  বাঁশ ঝাড় থেকে ওই যুবকের মরদেহ উদ্ধার করা হয়। সে মাহালিপাড়া গ্রামের  সুমী মুর্মুর ছেলে।
পুলিশ জানায়, গত ২৪ মে বুধবার সুমী মুর্মুকে ঢাকা থেকে ছেলের এক সহকর্মী ফোন করে তার ছেলে মথি মার্ডিকে কর্মস্থলে খুঁজে পাওয়া যাচ্ছেনা বলে জানান । পরে মথিকে বিভিন্ন এলাকায় খুঁজতে থাকে তার পরিবার। ঘটনার দুদিন পর শুক্রবার সকালে মায়ের বাড়ি মাহালীপাড়ায় একটি বাঁশ ঝাড়ে ঝুলন্ত অবস্থায় মথি মার্ডির মরদেহ দেখতে পান স্থানীয়রা। পরে তারা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ এসে ওই যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে।
তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান মিয়া বলেন, পুলিশ মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের (মর্গে) পাঠানো হয়েছে। ঘটনাটি তদন্ত করা হচ্ছে।
চলতি মাসে ৮ মে তারিখে পৌর এলাকার কালিগঞ্জ রায়তান বড়শোগ্রামের দুই সন্তানের পিতা পাভেল আত্মহত্যা করেছিলেন, সেঘটনায় ময়না তদন্ত ছাড়াই দাফনের অনুমতি দেওয়া, আর এযুবকের ময়না তদন্ত করা হচ্ছে জানতে চাইলে ওসি জানান, এটা নির্ভর করে তদন্তকারী কর্মকর্তার উপর। আর পাভেলের স্ত্রী সন্তান ময়না তদন্ত না করার জন্য অনুরোধ করেন, মুলত এজন্যই অনুমতি দিলেও অপমৃত্যুর মামলা করা হয়েছিল।
বিজ্ঞাপন