তাহিরপুরে গ্রাম-পুলিশের বাড়িতে আগুন: থানায় মামলা

ছবি- প্রতিনিধি

সুনামগঞ্জের তাহিরপুরে পূর্ব বিরোধের জের ধরে আগুন দিয়ে গ্রাম-পুলিশের বসতবাড়ি পুরিয়ে দিয়েছে দুবৃত্তরা। এতে ক্ষয়ক্ষতি হয়েছে প্রায় ২লক্ষাধিক টাকা। এঘটনার প্রেক্ষিতে আজ বুধবার (১৫ মার্চ) বিকেলে ক্ষতিগ্রস্থ্য গ্রাম পুলিশ মঞ্জুর আলী বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন।
মামলা সূত্রে জানা গেছে- গত মঙ্গলবার (১৪ মার্চ) রাত অনুমান ২টা ২০মিনিটে পূর্ব শক্রতার জের ধরে জেলার তাহিরপুর উপজেলার বাদাঘাট ইউনিয়নের সোনাপুর গ্রামে অবস্থিত গ্রাম-পুলিশ মঞ্জুর আলীর বসতবাড়িতে পরিকল্পিত ভাবে আগুন দেয় একদল দুবৃত্তরা। ওই সময় ঘরের ভিতরে থাকা আসবাব পত্র ও খড় পুরার গন্ধ পেয়ে গ্রাম পুলিশ মঞ্জুর আলী ঘুম থেকে উঠে চিৎকার দেয়। পরে তার স্ত্রী ও সন্তানরা সবাই ঘরে বাহিরে গিয়ে চিৎকার শুরু করলে স্থানীয় ছুটে আসে। এবং এলাকাবাসীর সহযোগীতায় প্রায় ৬ঘন্টাব্যাপী চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। তবে এই মর্মান্তিক অগ্নিকান্ডের ঘটনায় কেউ হতাহত না হলেও গ্রাম-পুলিশ মঞ্জুর আলীর বসতবাড়ির ভিতরে থাকা একটি টিনের ঘর ও গো-খাদ্যসহ অন্যান্য মালামাল আগুনে পুড়ে সম্পূর্ণ ছাই হয়ে যায়। এতে প্রায় ২লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এঘটনার খবর পেয়ে বাদাঘাট ফাঁড়ি ক্যাম্পের পুলিশ সদস্যরা ঘটনাস্থল পরির্দশন করেছে বলে খবর পাওয়া গেছে।
এব্যাপারে গ্রাম পুলিশ মঞ্জু আলী বলেন- ছেলে মেয়ে নিয়ে আমি সুখে থাকি এটা আমার প্রতিপক্ষ চায় না। আমাদেরকে ওরা আগুনে পুড়িয়ে মেরে ফেলতে চায়। এরআগে আরো ৩বার আমার বাড়িতে দুবৃত্তরা আগুন দিয়েছে। আমি তাদের নাম জানি কিন্তু তদন্তের স্বার্থে তা বলা সম্ভব না। আমি নিরাপত্তাহীনতা ভূগছি। এব্যাপারে আইনের মাধ্যমে আমি ন্যায় বিচার চাই। 
এঘটনার সত্যতা নিশ্চিত করে তাহিরপুর থানার ওসি সৈয়দ ইফতেখার হোসেন সাংবাদিকদের জানান- তদন্ত পূর্বক এব্যাপারে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।             
 

বিজ্ঞাপন