শুক্রবার দ্বিতীয় পর্বের ইজতেমা শুরু, চলছে প্রস্তুতি

আগামী শুক্রবার শুরু হবে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। গাজীপুরের টঙ্গী তুরাগ নদের তীরবর্তী ১৬০ একর জমির বিস্তৃত ময়দানে চলছে দ্বিতীয় পর্বের প্রস্তুতি। দ্বিতীয় পর্ব শুরুর জন্য প্রশাসনের কাছে মাঠ হস্তান্তর করেছেন প্রথম পর্বের শীর্ষ মুরুব্বীরা। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুর ২টায় বিশ্ব ইজতেমা-২০২৪ এর কেন্দ্রীয় সমন্বয় কেন্দ্রে আনুষ্ঠানিকভাবে প্রথম পর্বের আয়োজকরা বিশ্ব ইজতেমার ময়দান ও মালামাল হস্তান্তর করেন গাজীপুর জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলামের কাছে। পরে দুপুর ৩টার দিকে দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা আয়োজন করার লক্ষ্যে মাঠ ও মালামাল হস্তান্তর করেন গাজীপুর জেলা প্রশাসক।
হস্তান্তর কার্যক্রম শেষে জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম বলেন, শান্তিপূর্ণভাবে মাঠ হস্তান্তর কার্যক্রম সম্পন্ন করেছি। আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হলেও সোমবার থেকে আমরা মাঠে ছিলাম। বিভিন্ন জিনিস পরীক্ষা-নিরীক্ষা করে দেখেছি। ছোটখাটো কিছু ত্রুটি ছাড়া পুরো মাঠ ঠিকঠাক পেয়েছি। মঙ্গলবার লিখিতভাবে এক পক্ষের কাছ থেকে মাঠ বুঝে নিয়ে অন্য পক্ষের কাছে হস্তান্তর করেছি।
মাঠ বুঝে পেয়ে শীর্ষস্থানীয় মুরব্বি আবদুস সালাম সাংবাদিকদের বলেন, আলহামদুলিল্লাহ, আমরা মাঠ বুঝে পেয়েছি। ছোটখাটো কিছু সমস্যা আছে। প্রশাসনের সহায়তায় সমাধান করে নেব। ইতোমধ্যে আমাদের অনেক বিদেশি মেহমান চলে এসেছেন। কাল বুধবার রাত থেকে সারা দেশ থেকে মুসল্লিরা আসা শুরু করবেন।
তাবলিগ জামাতের বিবাদমান বিরোধের কারণে এবারও বিশ্ব ইজতেমা আলাদাভাবে অনুষ্ঠিত হচ্ছে। রোববার আখেরি মোনাজাতের মাধ্যমে ইজতেমার প্রথম পর্ব শেষ হয়েছে। আগামী ৯ ফেব্রুয়ারি (শুক্রবার) থেকে শুরু হবে দ্বিতীয় পর্ব বা মাওলানা সাদ কান্ধলভীর অনুসারীদের ইজতেমা। এরপর ১১ ফেব্রুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ৫৭ তম বিশ্ব ইজতেমার আসর।

বিজ্ঞাপন