সিরাজগঞ্জে আন্তর্জাতিক র‌্যাপিড রেটিং দাবা টুর্নামেন্ট অনুষ্ঠিত

“দাবা খেলো বুদ্ধির বিকাশ ঘটাও” “সমাজ থেকে মাদকাশক্তি হটাও”এই প্রতিপাদ্যকে সামনে রেখে সদানন্দপুর যুব সমাজের আয়োজনে এবং এ্যাসোসিয়েশন অফ চেস প্লেয়ারস্ সহযোগিতায় ড.জান্নাত আরা তালুকদার হেনরী আন্তর্জাতিক র‌্যাপিড রেটিং দাবা টুর্নামেন্ট ২০২৩ প্রতিযোগিতা ও পুরষ্কার বিতারণ অনুষ্ঠিত হয়েছে ।
 
শুক্রবার (১৯ মে) সকাল ১১ টায় সিরাজগঞ্জের কড্ডার মোড় মিঞা বাড়ী মার্কেটের দোতালায় প্রথম র‌্যাপিড রেটিং দাবা টুর্নামেন্ট ২০২৩ এর প্রতিযোগিতামুলক খেলার উদ্বোধন করা হয়। উক্ত টুর্নামেন্টের সভাপতিত্ব করেন তুর্য্য ফুডস ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যাবস্থাপনা পরিচালক মোঃ রকিবুল কবির হিলটন। প্রথমবারের মত অনুষ্ঠিত হওয়া উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক ও নারী নেত্রী ড.জান্নাত আরা তালুকদার হেনরী। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সয়দাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ নবীদুল ইসলাম, লাম এন্টারপ্রাইজের ব্যাবস্থাপনা পরিচালক আলহাজ্ব শামীম তালুকদার লাবু, মিশম এগ্রো ইন্ডাট্রিজ এর ব্যাবস্থাপনা পরিচালক মোঃ মাছুম মিঞা, বিশিষ্ট সমাজ সেবক সেলিম উদ্দিন মিঞা এবং দাবা টুর্নামেন্টের পরিচালক মোঃ মশিউল কবীর শিপলুসহ প্রমুখ ।  
 
উল্লেখ্য, দিন ব্যাপী এই ড.জান্নাত আরা তালুকদার হেনরী আন্তর্জাতিক র‌্যাপিড রেটিং দাবা টুর্নামেন্ট ২০২৩ প্রতিযোগিতায় সিরাজগঞ্জ পাবনাসহ আশে পাশের বিভিন্ন এলাকা থেকে আসা ১০০ জন দাবারু অংশ গ্রহন করে। পুরস্কার হিসাবে বিভিন্ন ক্যাটাগরি অনুসারে সর্বমোট ২০ জনকে পুরস্কার প্রদান করা হবে। প্রথম স্থান অর্জনকারীকে ৭ হাজার টাকার প্রাইজ মানি, দ্বিতীয় স্থান অর্জনকারীকে ৫ হাজার টাকার প্রাইজ মানি এবং তৃতীয় স্থান অর্জনকারীকে ৩ হাজার প্রাইজ মানি প্রদান করা হবে। এভাবে ক্রমান্বয়ে অন্যান্য খেলোয়াড়দের বিভিন্ন ক্যাটাগরি অনুসারে ৩ হাজার, ২ হাজার ও ১ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকার প্রাইজ মানি দেওয়া হবে বলে জানান টুর্নামেন্টে কর্তৃপক্ষ। #
বিজ্ঞাপন