সিংড়ায় বিএনপি নেতা হত্যা মামলায় আ’লীগ নেতা কারাগারে

নাটোরের সিংড়া উপজেলার চৌগ্রাম ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ও সাবেক চেয়ারম্যান আজহার আলী হত্যা মামলার আসামী আওয়ামী লীগ নেতা রবিউল ইসলাম রবিকে জেলহাজতে পাঠিয়েছে আদালত।

সোমবার (২৯ মে) দুপুরে নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ (প্রথম) আদালতে হাজির হন তিনি। এসময় বিচারক মোছা কামরুন্নাহার রবির জামিন বাতিল করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। রবিউল ইসলাম রবি এক সময় যুবদলের রাজনীতি করলেও পরবর্তীতে ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হন।

এছাড়া রবিউল ইসলাম রবি ২০২০ সালের ৬ সেপ্টেম্বর চৌগ্রাম বেলঘড়িয়া এলাকার শিল্পী খাতুন হত্যা মামলার প্রধান আসামী। এছাড়াও তার বিরুদ্ধে হত্যাসহ কয়েকটি মামলা রয়েছে।

আদালত সূত্র জানায়, ২০০৬ সালে সিংড়া উপজেলার চৌগ্রাম ইউনিয়ন বিএনপির সভাপতি ও সাবেক চেয়ারম্যান আজহার আলীকে হত্যার পর মাঠের ভেতর ফেলে রেখে যায় সন্ত্রাসীরা। পরবর্তীতে খবর পেয়ে লাশ উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় দায়ের করা মামলায় ৬ নম্বর আসামী করা হয় রবিউল ইসলাম রবিকে।

আজ ওই মামলায় আদালতে হাজিরা দিতে আসেন বিএনপি নেতা হত্যা মামলার আসামী চৌগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রবি। পরে আদালত তার জামিন না মঞ্জুর জেলহাজতে পাঠানোর নির্দেশ।

স¤প্রতি উচ্চ আদালত থেকে জামিনে বেরিয়ে এসে মামলার বাদিসহ অন্যদের হুমকি দেওয়ার পাশাপাশি  জমি, পুকুর দখলের অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।

উল্লেখ্য, ২০২০ সালে সেপ্টেম্বর মাসে নৈতিকতা, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও অপরাধমূলক কর্মকাÐে লিপ্ত থাকার অপরাধে চৌগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আলতাব হোসেন ও সাধারণ সম্পাদক মো. আব্দুল বারিক ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. রবিউল ইসলাম রবিকে আ’লীগের সব কর্মকাÐ থেকে অব্যাহতি দিয়ে সংগঠন থেকে স্থায়ী বহিষ্কার করার জন্য বাংলাদেশ আওয়ামী লীগ সিংড়া উপজেলা কমিটিকে জোর সুপারিশ করেছিল।

 

বিজ্ঞাপন