শেরপুরে হিট স্ট্রোকে আকেরজনের মৃত্যু

বগুড়ার শেরপুর উপজেলার গাড়িদহ ইউনিয়নে মোজাহার আলী (৬৩) নামের এক রাজমিস্ত্রীর মৃত্যু হয়েছে। ওই ইউনিয়নের চন্ডিজান গ্রামের মৃত মফিজ উদ্দিনের ছেলে। রোববার সকাল ১০টায় বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় ইউপি সদস্য রফিকুল ইসলাম। এর আগে শনিবার সন্ধা সাড়ে ৭টায় তার মৃত্যু হয়। 

ইউপি সদস্য রফিকুল ইসলাম ও স্থানীয়রা জানান, মোজাহার আলী একজন রাজমিস্ত্রী । শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে চন্ডিজান এলাকায় কাজ করার সময় অসুস্থ হয়ে পড়ে। পরিবারে লোকজন তাকে অসুস্থ অবস্থায় উদ্ধার করে বাড়ীতে নিয়ে গিয়ে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়ীতে রাখে। অবস্থা ক্রমেই অবনতি হতে থাকে। পরে সন্ধা সাড়ে ৭টার দিকে শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে।

এ বিষয়ে শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা: সুমাইয়া তামান্না জানান, মোজাহার আলীর ষ্টোক করার কারণে মৃত্যু হয়েছে। 

শেরপুর উপজেলায় হিট স্ট্রোকে ২৪ এপ্রিল আব্দুস সালাম ও ২৭ এপ্রিল মোজাহার আলী (৬৩) নামের দুই জনের মৃত্যু হয়েছে।

উল্লেখ্য,  বগুড়ার শেরপুর উপজেলায় হিট স্ট্রোকে আব্দুস সালাম (৬০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। বুধবার (২৪ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে এই ঘটনা ঘটে।
সে উপজেলার সুঘাট ইউনিয়নের জোড়গাছা গ্রামের মৃত আব্দুস সোবহানের ছেলে।
বিষয়টি নিশ্চিত করে স্থানীয় ইউপি সদস্য আরিফুল ইসলাম জানান, সকাল ১১টার দিকে গরুর ঘাস কাটার জন্য মাঠে যায়। পাথার থেকে ঘাস কেটে নিয়ে সুঘাট ইউনিয়নের জোড়গাছা এলাকায় বাঙ্গালী নদীর কিনারে নদীতে ঘাস ধোয়ার জন্য আসে। প্রচন্ড তাপদাহের আব্দুস সালাম আড়াইটার দিকে নদীর কিনারেই হটাৎ অসুস্থ হয়ে পড়ে। অসুস্থ অবস্থায় পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথেই সে মারা যায়।
এ বিষয়ে শেরপুর থানা অফিসার ইনচার্জ রেজাউল করিম জানান, শেরপুর থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।       

#বিজয় বাংলা/আব্দুল ওয়াদুদ

বিজ্ঞাপন