রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মঙ্গলবার থেকে ক্লাস-পরীক্ষা চলবে

ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আগামী মঙ্গলবার থেকে যথারীতি ক্লাস-পরীক্ষা চলবে। সোমবার দুপুরে এক সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার বিষয়টি নিশ্চিত করেছেন।
এর আগে শিক্ষার্থীদের সাথে এলাকাবাসীর সংঘর্ষের জেরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস ও পরীক্ষা বন্ধ ঘোষণা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
শনিবার (১১ মার্চ) রাত ১০টার পর বিশ্ববিদ্যালয় উপাচার্যের আদেশক্রমে প্রদীপ কুমার পাণ্ডে বিজ্ঞপ্তি প্রকাশ করেন।
বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী রোববার (১২ মার্চ) ও সোমবার (১৩ মার্চ) অনিবার্য কারণবশত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস ও পরীক্ষা বন্ধ থাকবে। আগামী ১৪ মার্চ মঙ্গলবার থেকে ক্লাস ও পরীক্ষাসমূহ যথারীতি চলবে।
বাসের ভাড়া নিয়ে হেলপার ও সুপারভাইজারের সাথে তর্কের জেরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের সাথে বিনোদপুর এলাকাবাসীর সংঘর্ষ হয়। এ ঘটনায় পুলিশের পাশাপাশি ৭ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে বিশ্ববিদ্যালয় ও আশেপাশের এলাকায়।
এলাকাবাসীর সাথে সংঘর্ষে শতাধিক আহত হয়েছে বলে জানা যায়। এছাড়াও গুরুতর আহত অবস্থায় ১০ জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে রাত সাড়ে ৮টায় রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এইচ এম খায়রুজ্জামান লিটন ও উপাচার্য অধ্যাপক ডক্টর গোলাম সাব্বির সাত্তার তাপু, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আনিসুর রহমান ঘটনাস্থলে পৌঁছান।
বিস্তারিত আসছে..

বিজ্ঞাপন