পুলিশ প্রধান হিসেবে আবদুল্লাহ আল-মামুন এর মেয়াদ আরো ১৮ মাস বাড়ানো হলো

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) পদে চৌধুরী আবদুল্লাহ আল-মামুনকে আরও দেড় বছরের জন্য চুক্তিতে নিয়োগ দিয়েছে সরকার। এ বছরের শেষে অথবা আগামী বছরের শুরুতে জাতীয় সংসদ নির্বাচন হওয়ার কথা। ফলে আগামী নির্বাচন পর্যন্ত চৌধুরী আবদুল্লাহ আল-মামুনই আইজিপি পদে থাকবেন। আজ সোমবার জনপ্রশসান মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে চৌধুরী আবদুল্লাহ আল-মামুনকে আইজিপি পদে নতুন মেয়াদে চুক্তিভিত্তিক নিয়োগের সিদ্ধান্ত জানানো হয়েছে। চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিসিএস অষ্টম ব্যাচের কর্মকর্তা। 

বিজ্ঞাপন

চাকরির স্বাভাবিক মেয়াদ অনুযায়ী, ১১ জানুয়ারি থেকে চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের অবসরে যাওয়ার কথা ছিল। নতুন সিদ্ধান্ত অনুযায়ী ২০২৪ সালের ১১ জুলাই পর্যন্ত তিনি পুলিশপ্রধানের পদে থাকবেন। এর আগে গত সেপ্টেম্বরে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) তৎকালীন মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুনকে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) নিয়োগের প্রজ্ঞাপন জারি করে সরকার। তিনি সাবেক আইজিপি বেনজীর আহমেদের স্থলাভিষিক্ত হন। বেনজীর আহমেদ গত ৩০ সেপ্টেম্বর আইজিপি পদ থেকে অবসরে যান। সেদিন থেকেই চৌধুরী আবদুল্লাহ আল-মামুন আইজিপির দায়িত্ব পালন করে আসছেন।

বিজ্ঞাপন

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়, তাঁর অবসরোত্তর ছুটি এবং এ–সংক্রান্ত সুবিধা স্থগিতের শর্তে ১২ জানুয়ারি থেকে আগামী বছরের ১১ জুলাই পর্যন্ত অথবা যোগদানের তারিখ থেকে দেড় বছর মেয়াদে আইজিপি পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো।

বিজ্ঞাপন