প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেকেই ৪ উইকেট বাংলাদেশি আরাফাতের

গত বুধবার (১৭ মে) কাউন্টি চ্যাম্পিয়নশিপে প্রথম শ্রেণির ক্রিকেটে কেন্টর সঙ্গে চূক্তি সারেন কুমিল্লার ছেলে আরাফাত ভূঁইয়া। পরদিনিই অভিষে হয় তার।
তবে সেদিন ৫ ওভার বল করে পাননি উইকেট। পরেরদিনই আলো ছড়ান; অভিষেক ম্যাচে তুলে নেন ৪ উইকেট।  
কেনিংটন ওভালে সারের বিপক্ষে ৬৫ রান খরচায় ৪ উইকেট তুলে নিয়েছেন আরাফাত। ম্যাচটিতে কেন্টের হয়ে এটাই সেরা বোলিং। কয়েকদিন আগে ইংল্যান্ডের সহ-অধিনায়কের দায়িত্ব পাওয়া ওলি পোপকে ফিরিয়ে শুরু হয় আরাফাতের প্রথম শ্রেণির ক্রিকেটে পথচলা। এরপর একে একে তুলে নেন জেমি স্মিথ, বেন ফেকাও ও উইল জ্যাকসকে।  
আরাফাতের বোলিং নৈপুণ্যে ৩৬২ রানে সবগুলো উইকেট হারিয়ে ফেলে সার। প্রথম ইনিংসে ২৭৮ রান করা কেন্ট দ্বিতীয় দিন শেষ করে ৪ উইকেটে ৮০ রান করে। ওপেনার জ্যাক ক্রাওলি টানছেন দলকে। তিনি অপরাজিত আছেন ৩১ রানে।  
অভিষেক ম্যাচে ৪ উইকেট পেয়ে উচ্ছ্বসিত আরাফাত। দিন শেষে তিনি বলেন, ‘অভিষেক ইনিংসে চার উইকেট পেয়ে আমি যেন উড়ছি। সব সময় এটা আমার মাথায় থাকে যে এখানে আমি ভালো করতে এসেছি। ’
১৪ বছর বয়সে যুক্তরাজ্যে পাড়ি জমান কুমিল্লার ছেলে আরাফাত। দেশটির নাগরিত্ব রয়েছে তার। পেশাদার চুক্তি করার আগে কেন্টের হয়ে দীর্ঘদিন দ্বিতীয় একাদশে খেলেছেন। পাশাপাশি কেন্ট প্রিমিয়ার লিগে ব্ল্যাকহিথের হয়েও খেলছেন ডানহাতি এই পেসার। 

বিজ্ঞাপন