পাবনায় কবরস্থান থেকে কঙ্কাল চুরি, জনমনে আতঙ্ক

পাবনার সাঁথিয়ায় রাজাপুর কবরস্থান থেকে রাতের আধারে তিনটি কঙ্কাল চুরি করে নিয়ে গেছে দুষ্কৃতিকারীরা। এ ঘটনায় এলাকাবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে।
স্থানীয়সূত্রে জানা গেছে, সোমবার (১০ জুন) সকালে উপজেলার রাজাপুর গ্রামের কবরস্থানে পুরাতন কয়েকটি কবর এলোমেলো দেখতে পান এলাকাবাসী। পরে তারা কবরস্থানের ভেতরে শুধু কাফনের কাপড় পরে থাকতে দেখেন। যার মধ্যে ছিল না কোন মরদেহ বা কঙ্কাল। 
স্থানীয়সূত্রে আরও জানা গেছে, দুস্কৃতিকারীরা একটি মহিলা, একটি পুরুষ ও একটি শিশুর কঙ্কল চুরি করে নিয়ে গেছে। এ ঘটনা জানাজানি হলে এলাকাবাসী স্বজনদের কবর ঠিক আছে কিনা তা দেখার জন্য কবরস্থানে ভীড় জমায়। 
রাজাপুর গ্রামের জালাল উদ্দিন জানান, সোমবার সকালে কবরস্থানের পাশে তিনি তিল শুকাচ্ছিলেন। এ সময় হঠাৎ তার নজরে আসে একটি কবরের বাঁশের চাতাল উচু হয়ে আছে। এ সময় সে অন্যদের সঙ্গে নিয়ে ওই কবরের পাশে গিয়ে দেখেন কবরটির মাটি সরিয়ে গর্ত করা। পরে তারা আরও মাটি সরিয়ে দেখেন কবরের ভেতরে কোন কঙ্কাল নেই। এভাবে একে একে তিনটি কবর থেকে দুস্কৃতিকারীরা তিনটি কঙ্কল চুরি করে নিয়ে গেছে। 
তিনি আরও জানান, গতকাল রোববার রাতের যে কোন সময় এ কঙ্কাল গুলো চুরি করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। সম্প্রতি পাবনার সুজানগর উপজেলার চিনাখড়া কেন্দ্রীয় কবরস্থান থেকে এক রাতে ৫টি কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে।
সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, কবর থেকে কঙ্গাল চুরি এটা খুবই অপ্রত্যাশিত ঘটনা। কবরস্থানে পাহাড়াদার রাখাও সম্ভব নয়। তবে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিজ্ঞাপন