অ্যাপল স্টোর থেকে সরছে না টুইটার অ্যাপস, জানালেন মাস্ক

ইলন মাস্ক

যুক্তরাষ্ট্রের আইফোন নির্মাতা অ্যাপল তাদের অ্যাপ স্টোর থেকে টুইটার অ্যাপসটি সরিয়ে ফেলার কথা ভাবছে না বলে জানিয়েছেন টুইটারের নতুন মালিক ইলন মাস্ক। এর আগে তিনি এক টুইটে জানান, অ্যাপল তাদের অ্যাপ স্টোর থেকে টুইটার সরিয়ে নিতে পারে। বুধবার (৩০ নভেম্বর) মার্কিন ধনকুবের জানান, অ্যাপলের প্রধান নির্বাহী টিম কুকের সঙ্গে বৈঠক করে নিজেদের মধ্যে “ভুল বোঝাবুঝির অবসান” ঘটিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

মাস্ক অ্যাপলের প্রধান নির্বাহীর সঙ্গে বৈঠক শেষে এক টুইটে দাবি করেছেন অ্যাপল টুইটাররের অ্যাপস সরানোর চিন্তা করেনি। তিনি বলেছেন, “টিম জানিয়েছেন অ্যাপল কখনো এমন কিছু করার কথা ভাবেনি। অ্যাপ স্টোর থেকে টুইটারের অ্যাপসটি সরিয়ে ফেলার আশঙ্কার কথা জানিয়ে সোমবার এক টুইট করেছিলেন গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী মাস্ক নিজে। কোনো কারণ না জানিয়ে মাস্ক আরও জানিয়েছিলেন, টুইটারে বিজ্ঞাপন দেওয়াও বন্ধ করে দিয়েছিল অ্যাপল।

ওই দিন অ্যাপলের প্রধান নির্বাহী টিম কুকের টুইটার অ্যাকাউন্টকে ট্যাগ করে তিনি জিজ্ঞেস করেছিলেন, “এখানে কি চলছে? বুধবার ইলন মাস্কের করা সর্বশেষ টুইট নিয়ে কোনো মন্তব্য করেনি টুইটার ও অ্যাপল। এমনকি মাস্কের আগের টুইট নিয়েও প্রকাশ্যে কোনো প্রতিক্রিয়া দেখায়নি ইলেকট্রনিক পণ্য নির্মাণকারী প্রতিষ্ঠানটি।  

বিজ্ঞাপন

সোমবার আইফোনের নির্মাতা অ্যাপলকে নিয়ে বেশ কয়েকটি ‍টুইট করেছিলেন ইলন মাস্ক। ইন-অ্যাপ কেনার জন্য অ্যাপল সফটওয়্যার ডেভেলপারদের ৩০ ভাগেরও বেশি চার্জ করছিল। সেটিতে একটি ছবি দিয়ে মাস্ক বলেছিলেন, অ্যাপলকে কমিশন দেওয়ার বদলে প্রয়োজনে তাদের সঙ্গে “যুদ্ধে জড়াবেন” তিনি। গত ২৮ অক্টোবর ৪৪ বিলিয়ন ডলারে টুইটারের মালিকানা কিনে নেন ইলন মাস্ক। এরপর জনপ্রিয় ও সামাজিক যোগাযোগমাধ্যমটি নিয়ে বেশ কিছু বিতর্কের জন্ম দিয়েছেন তিনি। কর্মী ছাঁটাই, অফিস সাময়িক বন্ধ, ভেরিফিকেশন, বন্ধ অ্যাকাউন্ট চালু নানা বিষয়ে তিনি বিতর্কিত সিদ্ধান্ত নিয়েছেন।

বিজ্ঞাপন