মূল্য তালিকা না থাকায় মহাস্থানে ৬ কটকটি দোকানে জরিমানা

ছবি-প্রতিনিধি

বগুড়ার শিবগঞ্জ মহাস্থানে মূল্য তালিকা ছাড়াই কটকটি ও মেয়াদ উত্তীর্ণ পানিয় বিক্রির দায়ে ৬ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। সোমবার দুপুর ১২টার দিকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ এ অভিযান পরিচালনা করে। এসময় মহাস্থানের মাজার গেটে ঐহিত্যবাহী কটকটি বিক্রি করা ৬ প্রতিষ্ঠানকে ৩২ হাজার টাকা জরিমানা করা হয়।
এরমধ্যে জিন্নাহর স্পেশাল কটকটি, লালমিয়া কটকটি ঘর, মহাস্থান কটকটি ভান্ডারকে, নাসির কটকটি ভান্ডার (২) ও নাসির কটকটি ভান্ডারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও নাসির কটকটি ঘরকে জরিমানা করা হয়েছে ৭ হাজার টাকা। এই অভিযানে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর বগুড়ার সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী ও বগুড়া জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মো: রাসেল নেতৃত্ব দেন। এসময় জেলা পুলিশের সদস্যরা আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করেন।
জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর বগুড়ার সহকারী পরিচালক ইফতেখারুল আলম জানান, বগুড়ার ঐতিহ্যবাহী খাবারের একটি কটকটি। এর চাহিদা বগুড়া পাশাপাশি সারাদেশেই আছে। এ ৬ প্রতিষ্ঠান মূল্য তালিকা ছাড়াই পর্যটকদের ঠকিয়ে ইচ্ছে মতো দাম নিয়ে আসছিল। পাশাপাশি তাদের দোকানে থাকা পানিয় মেয়াদ উত্তীণ ছিল। 
 

বিজ্ঞাপন