কোরআনের হাফেজদের জন্য সিএনজি ভাড়া ফ্রী করেছেন গনি মিয়া

কোরআনের হাফেজদের জন্য সিএনজি ভাড়া ফ্রী করে দিয়েছেন টাঙ্গাইলের গোপালপুরের গনি মিয়া। সারাদিন যতজন হাফেজ তাঁর সিএনজিতে উঠুক না কেন, কারও কাছ থেকেই ভাড়া নেন না তিনি। ১ লা রমজান থেকে শুরু হয়েছে তাঁর এ কার্যক্রম। চলবে পুরো রমজান মাস জুড়ে। পরিবারের পক্ষ থেকে তাকে দেয়া হচ্ছে নানা উৎসাহ। গনি মিয়ার এমন কাজকে সাধুবাদ জানিয়েছেন আলেম সমাজসহ স্থানীয় লোকজন। 
জানা যায়, টাঙ্গাইলের গোপালপুর উপজেলার নন্দনপুর ভুয়ারচক গ্রামের বছির উদ্দিনের ছেলে গনি মিয়া পেশায় সিএনজি চালক। প্রায় একযুগ ধরে তিনি এ কাজের সাথে জড়িত। স্ত্রী এক ছেলে নিয়ে সুখের সংসার তার। সকাল থেকে রাত পর্যন্ত গোপালপুরসহ পুরো টাঙ্গাইল দাপিয়ে বেড়ান তিনি। রমজান মাস উপলক্ষ্যে ব্যতিক্রম এক উদ্যোগ গ্রহণ করেছেন এ সিএনজি চালক। কোরআনে হাফেজসহ আলেমদের জন্য সিএনজি ভাড়া পুরোপুরি ফ্রী করে দিয়েছেন তিনি। রোজার প্রথম দিন থেকেই শুরু হয়েছে তার এমন কার্যক্রম। চলবে পুরো রমজান মাস জুড়ে। সিএনজিতে পাঁচজন যাত্রী বহন করতে পারেন তিনি। পাঁচজনই কোরআনে হাফেজ বা আলেম হলে যত ভাড়াই হোকনা কেন, গন্তব্যে পৌঁছে দিতে কোন প্রকার টাকা নেননা তিনি। রোজগার কিছুটা কম হলেও, তেমন কোন প্রভাব পড়ছেনা সংসারে। 
পরিবারের সদস্যরা জানান, তাঁর এ ভালো সবসময় সহযোগিতা ও উৎসাহ দিয়ে যাচ্ছেন পরিবারের লোকজন। উপার্জন কিছুটা কম হলেও ভালোই চলছে তাদের সংসার। 
কোরআনের হাফেজরা জানান, রমজান মাসে ভাড়া ফ্রী করে দেওয়ায় সিএনজি চালক গনি মিয়ার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। তারা গনি মিয়ার দীর্ঘায়ু কামনা করেছেন। 
অন্যান্য সিএনজি চালকরা জানান, গনি মিয়ার এমন কাজ সত্যিই সমাজে দৃষ্টান্ত স্থাপন করেছেন। তারাও উৎসাহিত হচ্ছেন এমন কাজে।
গনি মিয়া জানান, পরিবারের উৎসাহ ও নিজের ব্যক্তি উদ্যোগ থেকেই তিনি এ কাজ করে যাচ্ছেন। যতদিন বেঁচে থাকবেন এমন কাজ করে যাওয়ার ইচ্ছে তার।

বিজ্ঞাপন