কোন তারকা কোন আসনের ভোটার

রাত পোহালেই বসবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আসর। নির্বাচন-ই এখন টক অব দ্য টাউন। নির্বাচন ঘিরে অন্য সবার মতো নাটক সিনেমা সংগীত অঙ্গনের তারকাদের মাঝে রয়েছে বাড়তি উচ্ছ্বাস। আবার অনেকেই নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছেন। তাই তারকারা কে, কোথায় ভোট দিচ্ছেন তা নিয়ে রয়েছে আলাদা আগ্রহ। জেনে নিন কোন তারকা কোন আসনের ভোটার –

শাকিব খান: রাজধানীর অভিজাত এলাকা গুলশানের বাসিন্দা সুপারস্টার শাকিব খান। তার এলাকাটি ‘ঢাকা ১৭’ আসনের অন্তর্ভুক্ত। গেল নির্বাচনে মাকে নিয়ে গুলশান মডেল স্কুল কেন্দ্রে ভোট দিতে গিয়েছিলেন শাকিব। এই নির্বাচনের আগে তিনি ওমরাহ হজ পালনে মক্কার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন।

জয়া আহসান: জানা যায়, জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান বারিধারা এলাকার বাসিন্দা। ঢাকা-১৭ আসনের ভোটার তিনি। চিত্রনায়িকা পূর্ণিমা ঢাকার খিলক্ষেত নিকুঞ্জ এলাকার ভোটার। সেই হিসেবে তিনি ‘ঢাকা ১৮’ আসনের ভোটার।

জাহিদ হাসান: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের পক্ষে নির্বাচনী প্রচারণায় ছিলেন জাহিদ হাসান। তিনি ঢাকা-১০ আসনের ভোটার। তিনি দেশের সবাইকে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দেওয়ার আহ্বান জানান। তার আসন থেকে নৌকা প্রতীকে নির্বাচনে অংশ নিচ্ছেন চিত্রনায়ক ফেরদৌস।

রিয়াজ: চিত্রনায়ক রিয়াজ থাকেন আরেক অভিজাত এলাকা বনানীতে। তার বসবাসের এলাকাটি পড়ে ‘ঢাকা ১৭’ আসনে। শুধু নির্বাচন ঘিরে নয়, সারা বছর রিয়াজ আওয়ামী লীগের পক্ষে সক্রিয়ভাবে কাজ করেন। নির্বাচনের দিন ভোট প্রদান শেষে সারাদেশের নির্বাচনী খোঁজ খবর রাখবেন।

চঞ্চল চৌধুরী: ঢাকা-৮ আসনের ভোটার। শাহজাহানপুরের ভোটার চঞ্চল চৌধুরী দিনের শুরুতেই ভোট দেবেন, এমনটাই জানালেন। বলেন, সচেতন নাগরিক হিসেবে ভোট দেওয়া আমার আপনার সবার দায়িত্ব। অবশ্যই সবার কেন্দ্রে গিয়ে ভোট দেওয়া উচিত।

অপু বিশ্বাস: চিত্রনায়িকা অপু বিশ্বাস বাড্ডা এলাকার বাসিন্দা। এলাকাটি ঢাকা ১১ আসনে অন্তর্ভুক্ত। এই অভিনেত্রীকেও নৌকার প্রচারণায় অংশ নিতে দেখা গেছে। বিশেষ করে ঢাকা ১০ আসনে চিত্রনায়ক ফেরদৌসের পক্ষে প্রচারণায় অংশ নিয়েছেন তিনি। বললেন, “আমি ঢাকা বাড্ডা এলাকার ভোটার। আমার ভোটটা আমি সঠিকভাবে দেব। তারপর ফেরদৌস ভাইয়ের ঢাকা ১০ আসনে এসে প্রচারণায় যুক্ত হবো।”

নিপুণ আক্তার: নায়িকা নিপুণ থাকেন ঢাকার বনানীতে। এই এলাকাটিও পড়ে ঢাকা ১৭ আসনে। আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণায় অংশ নিতে দেখা গেছে নিপুণকে। তিনি বলেন, শুরু থেকে আমি নৌকার সমর্থক। তাই পছন্দের দলের জন্য প্রচারণায় অংশ নিয়েছি। ভোটের দিন ভোট দিয়ে ফেরদৌস ভাইয়ের পক্ষে তার সঙ্গে থাকতে পারি। যেহেতু তিনি আমাদের শিল্পী সমিতির একটি বড় অংশ, তার বিজয়ের জন্য শুরু থেকে ব্যক্তিগতভাবে আমি সঙ্গে আছি।

কোনাল: ঢাকার মোহাম্মদপুরের বাসিন্দা কণ্ঠশিল্পী কোনাল। তিনি ঢাকা ১৩ আসনের ভোটার। কোনালের চাওয়া, সারাদেশে যেন সুষ্ঠু পরিবেশনে নির্বাচন অনুষ্ঠিত হয়। তারকা দম্পতি অনন্ত জলিল ও বর্ষাও থাকেন ঢাকার মোহাম্মদপুরে। সেদিক থেকে তারা দুজনে ঢাকা ১৩ আসনের ভোটার।

বিজ্ঞাপন