কে হচ্ছে কাজিপুরে খাসরাজবাড়ী ইউপি চেয়ারম্যান

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার খাসরাজবাড়ী ইউনিয়ন পরিষদের উপনির্বাচন আজ। এই নির্বাচনে কে হবেন খাসরাজবাড়ী ইউপি চেয়ারম্যান? আজ বৃহস্পতিবার সকাল আটটায় শুরু হওয়া ভোট গ্রহণ বিরতহীনভাবে চলবে বিকেল চারটা টা পর্যন্ত। নির্বাচন সংশ্লিষ্টরা জানিয়েছেন, খাসরাজবাড়ী ইউনিয়নে ৮৭০১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে নারী ভোটার ৪৪৯২ জন, পুরুষ ৪২০৯ জন। ৯ কেন্দ্রে মোট ভোট কক্ষের সংখ্যা ৩২টি। নির্বাচনে প্রিজাইডিং কর্মকর্তা ৯ জন এবং সহকারী প্রিজাইডিং কর্মকর্তা থাকবেন ৩২ জন। মোট পোলিং অফিসার থাকবেন ৬৪ জন।
কাজিপুর উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, নির্বাচনকে ঘিরে প্রচুর সংখ্যক আইন-শৃঙ্খলারক্ষা বাহিনীর সদস্য পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার মোতায়েন করা হয়েছে। চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। কেন্দ্রের ৪০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি থাকবে। ভোটার এবং অনুমোদিত ব্যক্তি ছাড়া ওখানে কেউ যেতে পারবেন না। নির্বাহী ম্যাজিস্ট্রটের নেতৃত্বে মোবাইল টিম (ভ্রাম্যমাণ আদালত) কাজ করবে ও নির্বাহী ম্যাজিস্ট্রিটের অধীনে স্টাইকিং ফোর্স থাকছে বিজিবির। এ ছাড়াও র‌্যাব ও আছে। আজকের নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান পদে ৯ জন প্রার্থী লড়বেন। কাজিপুর উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোঃ মজিবুল হক বলেন, ইভিএমের কারিগরি ত্রুটির কারণে ভোট গ্রহণে কোন অসুবিধা না হয় সে কারণে আমাদের বাড়তি ইভিএম আছে। যদি কোনো সমস্যা হয়, আমরা তাৎক্ষণিকভাবে তা রিপ্লেস করতে পারব।
তিনি বলেন, যারা ভোট গ্রহণ করবেন তাদের আমরা প্রশিক্ষণ দিয়েছি, আমরা বলে দিয়েছি তারা যেন অত্যান্ত দায়িত্বতার সাথে দায়িত্বপালন করেন। কোন অনিয়ম হলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। রিটার্নিং কর্মকর্তা বলেন, আমরা খাসরাজবাড়ীকে এবং ভোটারদেরকে আশ্বস্ত করতে চাই। বৃহস্পতিবার তারা একেবারেই শান্তিপূর্ণভাবে ভোট কেন্দ্রে যেতে পারবেন এবং ভোট কেন্দ্রে গিয়ে তারা পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবেন। খাসরাজবাড়ী ইউপি উপনির্বাচনে ইভিএমে ভোটগ্রহণ চলছে। 
কাজিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শ্যামল কুমার দত্ত জানান, পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার মোতায়েন করাসহ ৪ স্তরের নিরাপত্তার কথা জানান
পুলিশের শীর্ষ এই কর্মকর্তা। 

বিজ্ঞাপন