কাজিপুর উপজেলাকে ভূমিহীন মুক্ত ঘোষণা

ছবি-প্রতিনিধি

সিরাজগঞ্জের কাজিপুরে চতুর্থ পর্যায়ে মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ১৭০ টি পরিবারকে ঘর প্রদানের মাধ্যমে ভূমিহীন মুক্ত ঘোষণা করা হয়েছে। আজ সোমবার বিকেল তিনটায় কাজিপুর উপজেলা পরিষদ সম্মেলনকক্ষে এ উপলক্ষে এক প্রেস কনফারেন্সের আয়োজন করে উপজেলা প্রশাসন। সাংবাদিকদের এই বিষয়ে অবগত করেন কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার সুখময় সরকার। তিনি জানান, চতুর্থ পর্যায়ে উপজেলার সোনামুখী, লক্ষিপুর ও চরগিরিশে ১৭০ টি ঘর নির্মাণ করে সুবিধাভোগীদের মাঝে বিতরণ করা হয়েছে। এর আগে প্রথম পর্যায়ে ৩৫ টি, দ্বিতীয় পর্যায়ে ৫৫ টি এবং তৃতীয় পর্যায়ে ১১২ টি ঘর নির্মাণ করে সুবিধাভোগীদের মাঝে বিতরণ করা হয়েছে। মোট ঘর প্রদান করা হয়েছে ৩৭২ টি পরিবারকে। আর এর মাধ্যমে কাজিপুর উপজেলাকে ভূমিহীনমুক্ত ঘোষণা করা হলো। 
ইউএনও জানান, আপাতত!ক” শ্রেণির ভূমিহীন না থাকায় কাজিপুরকে ভূমিহীনমুক্ত ঘোষণা করা হলো। আপাতত 'ক' শ্রেণির ভূমিহীন না থাকায় কাজিপুরকে  ভূমিহীনমুক্ত ঘোষণা করা হলো। যমুনা শিকস্তি কাজিপুরে পরবর্তীতে নদীভাঙন বা অন্যান কারণে কেউ যদি ভূমিহীন হন তবে তাদেরকেও  পুণর্বাসণের ব্যবস্থা করা হবে। এখন থেকে এই উপজেলায় শুরু হলো 'খ'শ্রেণীভূক্তদের জন্যে কাজ করা। যাদের জমি আছে ঘর নেই তাদেরকে প্রধানমন্ত্রীর উপহার ঘর তৈরি করে দেয়া হবে।
এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) কাজী মোহাম্মদ অনিক ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার একেএম শাহা আলম মোল্লা, সাংবাদিকবৃন্দ। 

বিজ্ঞাপন