কাহালুতে শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত: দশজনের অর্থদণ্ড


কাহালু( বগুড়া) প্রতিনিধি
বগুড়ার কাহালুতে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের দায়ে দশজনের অর্থদন্ড ও বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া উৎসব মুখর পরিবেশে শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।   মঙ্গলবার সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলাকালে ৬৫ টি ভোটকেন্দ্রের ভিতর কোথাও তেমন কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
স্থানীয় প্রশাসন সুত্রে জানা গেছে নির্বাচন চলাকালে নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের দায়ে মোট ১০ টি মামলায় ১০ ব্যক্তির ভ্রাম্যমাণ আদালতে ২২ হাজার ২০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়াও বিছিন্ন কিছু ঘটনা ঘটলেও তাৎক্ষণিকভাবে পরিস্থিতি মোকাবেলা করেন আইন-শৃঙ্খলা বাহিনী। বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরে দেখা গেছে কোনো স্থানীয় প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা খুবই তৎপর।
ভোটগ্রহন চলাকালে বিজিবি, র‌্যাব, মোবাইল টিম, স্টাইকিং ফোর্স বিভিন্ন ভোটকেন্দ্র ও নির্বাচনী এলাকায় টহল দিতে দেখা গেছে। যেখানেই বেআইনী সমাগমের চেষ্টার মত কোনো ঘটনা পরিলক্ষিত হয়েছে সেখানেই ম্যাজিস্ট্রট ও আইন-শৃঙ্খল বাহিনী ছূটে গিয়ে মূহুর্তের মধ্যেই পরিস্থিতি শান্ত করেছেন। এদিকে নির্বাচন শেষে প্রতিটি কেন্দ্রে কেন্দ্রে ভোট গণনা চলছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত এখনো কোনো ভোটকেন্দ্রের বেসরকারি ফলাফল পাওয়া যায়নি। 
উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটাণিং অফিসার মোছা. মেরিনা আফরোজ জানান, সকলের সহযোগিতায় বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বিভিন্ন কেন্দ্রের ফলাফল আসা মাত্রই কন্টোলরুম থেকে ফলাফল জানানো হবে।

বিজ্ঞাপন