ইমরানের বাড়িতে গ্রেপ্তারের ওয়ারেন্ট নিয়ে হাজির পুলিশ

উপঢৌকন কেনা-বেচাসংক্রান্ত একটি মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেপ্তারের চেষ্টায় তার বাসভবনে অভিযান চালিয়েছে পুলিশ। খবর আল জাজিরা।
রোববার একাধিক টুইটে পুলিশ জানিয়েছে, লাহোরে ইমরানের নিজ বাড়িতে পুলিশ গেলেও তাকে গ্রেপ্তার করতে পারেনি। পুলিশের এসপি তার ঘরে গিয়ে তাকে পায়নি।  
গেল মঙ্গলবার ইসলামাবাদের সেশন কোর্ট জামিন-অযোগ্য গ্রেপ্তারের ওয়ারেন্ট জারি করে। সাবেক এই প্রধানমন্ত্রীকে বিদেশি উপঢৌকন কেনা-বেচা সংক্রান্ত একটি মামলায় গ্রেপ্তারে এই ওয়ারেন্ট জারি করা হয়। ইমরান অবশ্য এই অভিযোগ অস্বীকার করেছেন।  
গত বছরের এপ্রিলে ইমরান আস্থাভোটে হারের পর ক্ষমতাচ্যুত হন। তার বিরুদ্ধে ডজনখানেক মামলা রয়েছে। এসব মামলায় জঙ্গিবাদ থেকে দুর্নীতি পর্যন্ত অভিযোগ আনা হয়েছে।  
রোববার পুলিশ কর্মকর্তারা রাজধানী ইসলামাবাদ থেকে লাহোরে ইমরান খানের জামান পার্কের বাড়িতে গিয়ে হানা দেন। ইমরানের সমর্থক ও তার পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সদস্যরা জড়ো হয়ে বিক্ষোভ প্রদর্শন করেন।  
ইসলামাবাদের পুলিশ পরিদর্শক জেনারেল আকবর নাসির খান জিও নিউজ টিভিকে বলেন, একটি দল ওয়ারেন্ট অনুযায়ী ইমরান খানকে গ্রেপ্তার করতে লাহোরে এসেছে।  
তিনি বলেন, আইন অনুযায়ী জামিন অযোগ্য ওয়ারেন্টের ক্ষেত্রে প্রথম পদক্ষেপ হলো অভিযুক্তকে জানানো এবং দ্রুত গ্রেপ্তার করা।  
রোববার সরকারি এক অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ বলেন, পুলিশ ওয়ারেন্ট অনুযায়ী কাজ করতে এসেছিল। পরে আদালতে জানানো হবে।  
ইমরান খানের বাড়ির বাইরে পিটিআই নেতা  ও সাবেক তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরি সাংবাদিকদের জানান, পুলিশ খানকে গ্রেপ্তারেই এসেছিল।  

বিজ্ঞাপন