গাইবান্ধায় রেললাইনের পাশে পড়ে ছিলো যুবকের গলাকাটা লাশ

র‌্যাংগস গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আবদুর রউফ চৌধুরী আর নেই । শনিবার দুপুর ১২টার দিকে নিজ বাসভবনে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৬ বছর। আবদুর রউফ চৌধুরী দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত বিভিন্ন অসুস্থতায় ভুগছিলেন। মৃত্যুকালে তিনি এক ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন। তারা হচ্ছেন রোমানা রউফ চৌধুরী, রোমো রউফ চৌধুরী ও সোহানা রউফ চৌধুরী।

বিজ্ঞাপন

পারিবারিক সূত্রে জানা গেছে, আবদুর রউফ চৌধুরীর জানাজা আজ বাদ-আছর গুলশান আজাদ মসজিদে অনুষ্ঠিত হবে। জানাজা শেষে তার মরদেহ নেওয়া হবে বিক্রমপুরের পৈতৃক বাড়িতে। সেখানে বাদ-এশা তার দাফন সম্পন্ন হবে। আবদূর রউফ চৌধুরী যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অব টেকনোলজি থেকে বিজনেস ম্যানেজমেন্ট বিষয়ে স্নাতক করেন। এছাড়া অটোমোবাইল, টেলিকম, ফার্মাসিউটিক্যালস এবং পেট্রোলিয়ামসহ বিভিন্ন শিল্পে বিস্তৃত অভিজ্ঞতা ছিল তার।

বিজ্ঞাপন

বাংলাদেশে তিনি দুটি আমেরিকান ফার্মাসিউটিক্যাল কোম্পানির রেসিডেন্ট ম্যানেজার এবং যমুনা অয়েল কোম্পানির সিনিয়র ম্যানেজমেন্ট পদেও দায়িত্ব পালন করেন। ৩৫টি কোম্পানির সমন্বয়ে গঠিত র‍্যাংগস এবং সি রিসোর্সেস গ্রুপ- কোম্পানি দুটি তার নেতৃত্বেই গড়ে উঠে। তিনি ব্যাংক এশিয়ার অন্যতম প্রতিষ্ঠাতা ও সাবেক চেয়ারম্যান।

বিজ্ঞাপন