বড় পর্দায় আসছে ফারিণের ‘ফাতিমা’

তাসনিয়া ফারিণের ক্যারিয়ারের শুরু ২০১৭ সালে। তখনই ‘দাহকাল’ নামে একটি সিনেমায় নাম লেখান এই অভিনেত্রী। পরে ধ্রুব হাসান পরিচালিত এই সিনেমার শুটিং নানা কারণে বন্ধ হয়ে যায়। কয়েক বছর পর ফের কাজ শুরু হয়। নাম পরিবর্তন করে রাখা হয় ‘ফাতিমা’। সিনেমাটি এখন মুক্তির পথে। চলচ্চিত্র উৎসবে প্রদর্শনীর পর আগামী ২৪ মে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘ফাতিমা’। গত শনিবার (৪ মে) সন্ধ্যায় সংবাদ সম্মেলন করে সিনেমা মুক্তির তারিখ ঘোষণা করা হয়।
বিষয়টি নিয়ে গণমাধ্যমকে ফারিণ বলেন, ক্যারিয়ারে এটাই আমার প্রথম সিনেমা। খুব সুন্দরভাবেই এর শুটিং হচ্ছিলো। হঠাৎ মাঝপথে কাজ বন্ধ হয়ে যায়। আমিও ব্যস্ত হয়ে যাই নাটকের কাজে। এর প্রায় ৬ বছর পর পরিচালক ধ্রুব হাসান ভাই ফোন করে বললেন, তিনি আবার সিনেমাটার কাজ শুরু করতে চান। শুনে একটু অবাক হয়েছিলাম। তবে বিশ্বাস ছিল তার ওপর।
জীবনের প্রথম সিনেমা নিয়ে ভীষণ উচ্ছ্বসিত ফারিণ। ফেসবুকে সিনেমার পোস্টার শেয়ার করে লিখেছেন, ‘আসছে দুই সময়ের দুই সংগ্রামের আখ্যান ‘ফাতিমা’। দেখুন আগামী ২৪ মে থেকে আপনার কাছের সিনেমা হলে।’
‘ফাতিমা’ সিনেমায় চমক হিসেবে থাকছেন জনপ্রিয় গায়ক পান্থ কানাই। প্রথমবারের মতো পর্দায় অভিনয় করেছেন তিনি। ফারিণ-পান্থ কানাই ছাড়াও এই সিনেমায় অভিনয় করেছেন ইয়াশ রোহান, মানস বন্দ্যোপাধ্যায়, সুমিত সেনগুপ্ত, আয়শা মনিকাসহ অনেকেই। অতিথি শিল্পী হিসেবে যুক্ত হয়েছেন এ বি এম সুমন, তারিক আনাম খান, শাহেদ আলী, শতাব্দী ওয়াদুদ ও শাকিল আহমেদ।

বিজ্ঞাপন