বগুড়ায় স্ত্রীর নির্বাচনি প্রচারণায় অতিরিক্ত ডিআইজি, আদালতে তলব

সরকারি গাড়ি ব্যবহার করে বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের স্বতন্ত্র প্রার্থী শাহাজাদী আলম লিপির পক্ষে প্রচারণা চালানোর অভিযোগে প্রার্থীর স্বামী পুলিশের অতিরিক্ত ডিআইজি হামিদুল হক মিলনকে তলব করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।
বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সশরীরে হাজির হয়ে আদালতে লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়েছে।
বুধবার বগুড়া-১ আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং যুগ্ম জেলা ও দায়রা জজ শাহনাজ পারভীন এই নোটিশ দিয়েছেন।
স্থানীয় একটি পত্রিকায় প্রকাশিত সংবাদের বরাত দিয়ে নোটিশে বলা হয়, আপনি হামিদুল হক মিলন বরিশাল মেট্রোপলিটন পুলিশে অতিরিক্ত ডিআইজি হিসাবে কর্মরত আছেন। আপনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-১ আসনে স্বতন্ত্র প্রার্থী শাহাজাদী আলম লিপির স্বামী। চাকরি থেকে একমাসের ছুটি নিয়ে এলাকায় এসে স্ত্রী শাহাজাদী আলম লিপির পক্ষে নির্বাচনি প্রচারণা চালাচ্ছেন। এ ছাড়াও আপনার প্রশাসনিক ক্ষমতার অপব্যবহার করে পুরো নির্বাচনি এলাকা বিপর্যস্ত করে রেখেছেন। সঙ্গে নির্বাচনি প্রচারণায় সরকারি গাড়ি ব্যবহার করছেন। যা আপনার পেশাগত অসদাচরণের পাশাপাশি সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধি-২০০৮ এর ১৪ (১) (২) নম্বর বিধির সুস্পষ্ট লঙ্ঘন।
নোটিশে আরও উল্লেখ করা হয়েছে, কেন আপনার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশন বরাবর সুপারিশ করা হবে না তা আগামী ৪ জানুয়ারি (বৃহস্পতিবার) আদালতে সশরীরে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা নির্দেশ প্রদান করা হলো।
এই বিষয়ে কথা বলতে অতিরিক্ত ডিআইজি হামিদুল হক মিলনের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

বিজ্ঞাপন