৬ উইকেটে বাংলাদেশের বিশাল জয়

ভারতের বিপক্ষে হেরে যুব বিশ্বকাপ শুরু করেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। তবে পরের ম্যাচেই ঘুরে দাঁড়াল টাইগার যুবারা। আয়ারল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে ৬ উইকেটের ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এই জয়ে যুব বিশ্বকাপে টিকে রইল বাংলাদেশ।
সোমবার (২২ জানুয়ারি) ব্লুমফনটনে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৩৫ রান সংগ্রহ করেছিল আয়ারল্যান্ড। যেখানে একাই ৯০ রান করেন কিয়ান হিল্টন। বাংলাদেশের হয়ে ২টি করে উইকেট শিকার করেন মারুফ মৃধা ও শেখ পারভেজ জীবন।
জবাবে খেলতে নেমে ৪৬ ওভার ৫ বলে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। যেখানে হাফ সেঞ্চুরি পেয়েছেন মোহাম্মদ শিহাব জেমস। আইরিশদের হয়ে ৪১ রানের বিনিময়ে ২ উইকেট শিকার করেছেন স্কট ম্যকবাথ।
এর আগে টসে জিতে আয়ারল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠিয়েছিলেন বাংলাদেশের অধিনায়ক মাহফুজুর রহমান রাব্বি। ঠিক যেভাবে শুরুর দরকার ছিল, তেমনটাই করেছিল বাংলাদেশ। কিন্তু আইরিশ মিডল অর্ডার ব্যাটার কিয়ান হিলটনের দারুণ ব্যাটিংয়ে প্রতিরোধ গড়ে তারা। এছাড়া জর্ডান নিলের ৩১, স্কট ম্যাকবেথের ৩৪ ও জন ম্যাকনালির ২৩ রানের ইনিংসের ওপর ভর করে আয়ারল্যান্ড চ্যালেঞ্জিং স্কোর গড়ে। সর্বোচ্চ ৯০ রান আসে হিলটনের ব্যাট থেকে। আইরিশ এই ব্যাটার ১১২ বলে ১১ চার ও ১ ছক্কায় তার ইনিংসটি সাজান। বাংলাদেশের বোলারদের মধ্যে অফস্পিনার শেখ পারভেজ জীবন ৫০ রান খরচায় দুটি উইকেট নেন। আগের ম্যাচে ৫ উইকেট নেওয়া মারুফ মৃধা নেন দুটি উইকেট। একটি করে উইকেট নেন রাফিউজ্জামান রাফি, রোহান উদ দৌলা বর্ষন ও মাহফুজুর

বিজ্ঞাপন