২৩ জুন পর্যন্ত বালুবাহী বাল্কহেড চলাচলে নিষেধাজ্ঞা

নৌপথে যাত্রী পরিবহণ নির্বিঘ্ন করতে ১৩ জুন থেকে আগামী ২৩ জুন পর্যন্ত নৌপথে সব ধরনের বালুবাহী বাল্কহেড চলাচলে নিষেধাজ্ঞা দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। বৃহস্পতিবার (১৩ জুন) ঢাকা নদী বন্দরে সংবাদ সম্মেলনে ওই ঘোষণা দেন তিনি। এছাড়া ঈদে নিরাপদ ভ্রমণে সাধারণ মানুষ ও পুলিশকে দিকনির্দেশনা দেন তিনি।


এর আগে গত ৬ জুন গুলশানের পুলিশ প্লাজা কনকর্ডের নৌ-পুলিশ কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনে নৌপুলিশের প্রধান অতিরিক্ত আইজিপি আবদুল আলীম মাহমুদ বলেছেন, কাজীরহাট, পাটুরিয়াঘাটে ফেরি সংখ্যা বাড়ানো হবে। কিছু রুটে বাড়ানো হবে লঞ্চের সংখ্যাও। ঈদের আগে তিন দিন ও পরের তিন দিন মিলে সাতদিন পশুবাহী ও পচনশীল পণ্যবাহী ট্রাক ছাড়া সাধারণ ট্রাক ও কাভার্ডভ্যান ফেরিতে পারাপার বন্ধ থাকবে।
তিনি আরও বলেন, নৌ পুলিশ দেশের প্রতিটি গুরুত্বপূর্ণ ঘাটগুলোয় কন্ট্রোল রুম স্থাপন করবে। সিভিলে ও পোশাকে আমাদের সদস্যরা মোতায়েন থাকবে। লঞ্চে অতিরিক্ত ভাড়া নিলে আমরা ব্যবস্থা নেব। চাঁদাবাজি, ছিনতাই ও ডাকাতির মতো ঘটনা যাতে না ঘটে, সেজন্য আমাদের বাড়তি নজরদারি থাকবে। নৌপথে যেকোনো সমস্যায় নৌ পুলিশের কন্ট্রোল রুমের নম্বর- ০১৩২০১৬৯৫৯৮ অথবা ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’-এর মাধ্যমে নৌপুলিশকে জানালে নৌপুলিশ সঙ্গে সঙ্গে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে। 

বিজ্ঞাপন