কুষ্টিয়ার খোকসা পৌরসভা নির্বাচনে প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট চলছে

৩৬

 

শাহীন আলম লিটন, কুষ্টিয়া প্রতিনিধি :  
কুষ্টিয়া জেলার খোকসা পৌরসভা নির্বাচনে।প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট চলছে। দিনের শুরুতে ভোটারদের ভাল উপস্থিতি নিয়ে মোট ৯টি কেন্দ্রে শুরু হয় ভোট। ইভিএম নিয়ে নান আশঙ্কা থাকলেও ভোটাররা উৎসা নিয়েই ভোট দিচ্ছেন। এখানে আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থী রয়েছে। মোট ৯ টি ভোট কেন্দ্রের মধ্যে মধ্যে ৬টি কেন্দ্রকে স্পর্শকাতর ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন। ৯টি কেন্দ্রেই ৯ জন ম্যাজিস্ট্রেট দায়িত্বে রয়েছেন।

আরো ৩ জন রয়েছেন স্ট্রাইকিং হিসেবে।খোকসা উপজেলা নির্বাহী অফিসার মেজবাহ উদ্দিন জানান কোন অপ্রীতিকর ঘটনার খবর নেই। ভোট চলছে। তিনি আশাবাদী ভালভাবেই ভোট শেষ হবে। এদিকে ইভিএম পদ্ধতি নিয়ে সাধারন ভোটারদের মধ্যে নানা ধরনের আলোচনা চলছে। শঙ্কার জায়গা তেমন না থাকলেও তারা বলছেন বিষয়টি এখনও তারা জানেননা। খোকসার থানাপাড়া এলাকার মুক্তার হোসেন যিনি একটি হাইস্কুলে দপ্তরির চাকুরী করেন তিনি গতকাল বলেছিলেন নতুন পদ্ধতি তাই তার একটু ভাবতে হচ্ছে ভেতরে কেমন পরিবেশ হয়। তিনি আজ সোমবার (২৮ ডিসেম্বর) ভোট প্রদান করেছেন। তিনি জানান ইভিএমে চমৎকারভাবে তিনি তার ভোটটি প্রদান করতে সক্ষম হয়েছেন।

ওদিকে দুএকটি জায়গায় বিপত্তিও ঘটছে। কমলাপুরের একটি মাদ্রাসা কেন্দ্রে নারীদের অনেকেই ভোট দিতে গিয়ে বুঝতে না পারায় নির্বাচনী কর্মকর্তাদের খারাপ আচরণের মুখে পড়েছেন বলে অভিযোগ করেছেন। কুলসুম নামের একজন নারী ভোটার জানান তিনি ইভিএম পদ্ধতি বুঝতে না পেরে কেন্দ্রের একজন কর্মকর্তাকে বিষয়টি জিজ্ঞেস করতেই ঐ কর্মকর্তা তাকে পদ্ধতি না জেনে ভোট দিতে আসার দরকার কি বলে জানিয়ে দেন। পরে অন্য একজনের সহায়তায় তিনি ভোট দেন। আওয়ামী লীগের প্রার্থী প্রভাষক তরিকুল ইসলাম বলেন ইভিএম মানেই শান্তিপুর্ণ ভোট হবে। তিনি তার উন্নয়নের ধারাবহিকতায় আবারো জিতবেন বলে আশা করেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.