বিআরটিসি বাস বন্ধের প্রতিবাদে তেঁতুলিয়ায় মানববন্ধন

৪০

আহসান হাবিব, বিশেষ প্রতিনিধি : পঞ্চগড় মোটর মালিক সমিতির বাধায় তেঁতুলিয়া থেকে ময়মনসিংহ কিশোরগঞ্জ পর্যন্ত নৈশ কোচ বিআরটিসি বন্ধের প্রতিবাদে অনুষ্ঠিত হয়েছে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ। সেই সাথে অবিলম্বে ডে কোচ চালুর দাবিও করা হয়েছে মানববন্ধনে। আজ (২৬ ডিসেম্বর) শনিবার বেলা ১১টায় তেঁতুলিয়া-পঞ্চগড় সড়কে ঐতিহাসিক তেতুলতলা প্রাঙ্গনে সুশাসনের জন্য নাগরিক (সুজন)’র আয়োজনে অনুষ্ঠিত হয় এ মানববন্ধন। দীর্ঘ প্রতীক্ষার বিআরটিসি বাস চালু হয়েও তা আটকে দেয়ার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভায় অংশ নেয় তেঁতুলিয়াবাসী।

উপজেলা শাখার সুজনের সভাপতি কাজী মকসেদুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু, কেন্দ্রীয় কৃষকলীগের সহ-সভাপতি আব্দুল লতিফ তারিন, বীর মুক্তিযোদ্ধা আইয়ুব আলী, সাবেক ছাত্রলীগ সভাপতি মাসুদ করিম সিদ্দিকী, কাজী শাহাবুদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ ইমদাদুল হক, জাতীয়পার্টির সভাপতি মোখলেসুর রহমান, আওয়ামীলীগের সহ-সভাপতি সরদার আফতাব উদ্দিন, বিএনপির আহবায়ক শাহাদৎ হোসেন রঞ্জু, সদর ইউপি চেয়ারম্যান কাজী আনিছুর রহমান, তিরনইহাট ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশের সর্বউত্তরের উপজেলা তেঁতুলিয়া অবহেলিত প্রত্যন্ত অঞ্চল হলেও এখন গুরুত্বপূর্ণ এলাকা। দেশের সকল জায়গায় ডে কোচ বাস থাকলেও এখানে কোন ডে কোচ বাস নেই। গত কয়েকদিন আগে তেঁতুলিয়া টু ময়মনসিংহ কিশোরগঞ্জ পর্যন্ত সরকারিভাবে নৈশ কোচ বিআরটিসি বাস চালু করা হলে পঞ্চগড় বাস মালিক সমিতি সেটি বন্ধ করে দিয়েছে। কোন ক্ষমতাবলে তারা এ কাজটি করতে পারে? বক্তারা হুঁশিয়ারি দিয়ে বলেন, অবিলম্বে বিআরটিসি বাস চালু না হলে তেঁতুলিয়া-পঞ্চগড় রুটে সব বাস চলাচল বন্ধ করে দেয়া হবে।
কাজী মাহমুদুর রহমান ডাবলু বলেন, সারাদেশের মানুষ পঞ্চগড়কে চিনে তেঁতুলিয়াকে দিয়ে। তাই তেঁতুলিয়ায় যদি এ বাস না পাই, তাহলে প্রয়োজনে মাইক্রোবাস, অটোরিকশা ও ভ্যান দিয়ে চলাচল করবো, তবুও তেঁতুলিয়া রুটে পঞ্চগড়ের কোন বাস চলতে দেয়া হবে না।
আব্দুল লতিফ তারিন বলেন, বাংলাদেশে যে কয়টি পোর্ট রয়েছে বেনাপোল, বুড়িমারি, হিলি, তামাবিল বলেন সব কয়টিতেই ডে কোচ রয়েছে। কিন্তু এখানে দেশের অন্যতম চারদেশীয় স্থলবন্দর থাকা সত্তে¡ও এখানে কোন ডে কোচ নেই, তা অত্যন্ত দুঃখজনক। তাই জেলা বাস মালিক সমিতিকে এলাকার স্বার্থে, জনগনের স্বার্থে, উন্নয়নের স্বার্থে ডেকোচ ও নৈশ কোচ বিআরটিসি বাস চালুর আহবান জানান তিনি। এছাড়াও মানববন্ধন ও প্রতিবাদ সভায় অংশ নেন তেঁতুলিয়া উপজেলার বিভিন্ন পেশাজীবির নাগরিক, মুক্তিযোদ্ধাসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.