মেসির কাছে গোল খাওয়া গোলরক্ষকরা পেলেন ‘বিশেষ উপহার’

২৯

গোলরক্ষকদের গোল হজম করানোর পর যদি দেয়া হয় বিশেষ উপহার, তবে সেটি কেমন হয়? তাও আবার মেসির মতো ফুটবল জাদুকরের পক্ষ থেকে। অবাক করা হলেও এমন ঘটনাই ঘটেছে। এতদিন মেসির কাছ থেকে শুধু গোলই খেয়ে গেছেন প্রতিপক্ষের গোলরক্ষকরা। এবার মেসির পক্ষ থেকে পেলেন অভিনব উপহার। কিন্তু কি সেই বিশেষ উপহার? মেসির কাছ থেকে এবার বিয়ার উপহার পেলেন গোলরক্ষকরা।

ক’দিন আগেই ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার পেলের রেকর্ড ভেঙেছেন আর্জেন্টাইন তারকা ফুটবলার মেসি। রিয়াল ভায়োলিদের বিপক্ষে গোল করে ৬৪৪ গোলের চূড়ায় পৌঁছান ক্ষুদে জাদুকর মেসি। এই ম্যাচে গোল করে পেলের ৬৪৩ গোলের রেকর্ড ভাঙেন তিনি।
এ এক অনন্য রেকর্ড। তাই উদযাপনেও চাই একটু ভিন্নতা। সে কারণেই ভিন্ন পথে মেসির রেকর্ড উদযাপনের সিদ্ধান্ত নেয় বিয়ার প্রস্ততকারক কোম্পানি বুডউইজার। ক্লাব ক্যারিয়ারে মেসি এ পর্যন্ত যতজন গোলরক্ষকের বিপক্ষে গোল করেছেন, তাদের সবাইকে বড়দিনের উপহার হিসেবে দেয়া হয়েছে বিয়ারের বোতল।

তবে এখানেও আছে বিশেষ চমক। বার্সেলোনার হয়ে মেসি গোল করেছেন ৬৪৪টি। প্রতিপক্ষ হিসেবে ছিল ১৬০ জন ভিন্ন ভিন্ন গোলরক্ষক। আর মেসির বিপক্ষে যে যতোটা গোল খেয়েছেন তাকে ঠিক তত বোতল বিয়ার উপহার দেওয়া হয়। এছাড়া যে গোলরক্ষক মেসির যততম গোল হজম করেছেন, তাকে সেই নম্বর সম্বলিত বিয়ারের বোতল দেয়া হয়েছে। কিংবদন্তি গোলরক্ষক জিয়ানলুইজি বুফন পেয়েছেন ৫১৪ ও ৫১৫ নম্বর লেখা বোতল।

বুডউইজারের দেয়া এ বিশেষ উপহারকে স্বীকৃতি হিসেবেই দেখছেন বুফন। সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি লিখেছেন, ‘বিয়ারের জন্য বুডওয়াইজারকে ধন্যবাদ। ৬৪৪ গোল করে রেকর্ড ভাঙার জন্য মেসিকে অভিনন্দন! এটা সত্যিই অবিশ্বাস্য অর্জন।’
বুফনের পাশাপাশি বিয়ারের বোতল উপহার পাওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছেন ইয়ান অবলাক। ৪৮৮ নম্বর বোতল নিয়ে ছবিও পোস্ট করেছেন তিনি।
বিশেষ এই উপহার পাওয়ার ক্ষেত্রে এগিয়ে আছেন ডিয়োগো আলভেস। সবচেয়ে বেশি ২১টি বিয়ারের বোতল পেয়েছেন স্প্যানিশ ক্লাব ভ্যালেন্সিয়ার সাবেক ব্রাজিলিয়ান গোলরক্ষক ডিয়েগো আলভেস। কেননা তার বিপক্ষে ২১টি গোল করেছেন মেসি।
এছাড়া কিংবদন্তি গোলরক্ষক ইকার ক্যাসিয়াস ও এসপানিওল ও অ্যাথলেটিক বিলবাওয়ের সাবেক গোলরক্ষক গোরকা ইরাইজোজ পেয়েছেন ১৮টি করে বিয়ারের বোতল।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.