বাগেরহাটে ২শ পরিবারের দীর্ঘদিনের সিমাহীন সমস্যার অবশেষে অবসান

১৩

আল আমিন খান সুমন, বাগেরহাট.
বাগেরহাটের ফকিরহাট উপজেলায় ৪০দিনের কর্মসূজন কর্মসূচির ২০জন শ্রমিক দিয়ে মাত্র ২০/২২দিনে ৭শত ফুট লম্বা ও ৮ফুট চওড়া এবং আড়াই ফুট উচ্চতা সম্পন্ন একটি বিলীন হওয়া কাঁচা রাস্তা নির্মাণ করে ব্যাপক সুনাম অর্জন করেছেন ইউপি সদস্য মোঃ মোতালেব হোসেন মোড়ল। লখপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডে এই রাস্তাটি নির্মাণ করা হয়েছে। বিলীন হওয়া রাস্তাটি মাটি দিয়ে পুনঃ নির্মাণ করায় ২ শতাধিক পরিবারের দীর্ঘদিনের সিমাহীন সমস্যার অনেকাংশে লাঘব হয়েছে। ৪০দিনের কর্মসৃজন কর্মসূচির শ্রমিক দিয়ে এত ভাল কাজ করায় তা সর্বজনে প্রসংশাও কুড়িয়েছেন তিনি।

জানা গেছে, উপজেলার ২নং লখপুর ইউনিয়নের ২নং খাজুরা ওয়ার্ডের আলীম শেখের বাড়ী হতে কাদের শেখ এর বাড়ীর অভিমুখে একটি সরকারী হালট রয়েছে। যে হালট দিয়ে ওই এলাকায় প্রায় ২শতাধিক পরিবারের চলাচলের একমাত্র অবলম্বন। কিন্তু সেই হালটটি দিয়ে বর্ষা মৌসুমে হাটু সমান পানি কাদা ভেঙ্গে জনগনকে চলাচল করতে হতো সিমাহীন সমস্যার মধ্যে। যে বিষয় নিয়ে সকলেই দুশ্চিন্তায় ছিলেন। সেই রাস্তাটি স্থানীয় ইউপি সদস্য মোঃ মোতালেব হোসেন মোড়ল পুনঃ নির্মানের কাজ শুরু করেন। সে মোতাবেক তিনি ৪০দিনের কর্মসৃজন কর্মসূচির মাত্র ২০জন শ্রমিক দিয়ে ২০/২২দিনে ৭শত ফুট লম্বা ও ৮ফুট চওড়া এবং আড়াই ফুট উচ্চতা সম্প্ন্ন একটি বিলীন হওয়া রাস্তা নির্মাণ করেছেন। এছাড়াও আরো একটি কাঁচা রাস্তা নির্মানের কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে।

স্থানীয় আলাউদ্দিন শেখ, আব্দুল কাদের, জাহাংগীর হোসেন ও আফসার উদ্দিন সহ একাধিক ব্যাক্তিরা বলেন, আমরা বর্ষা মৌসুমে এই রাস্তাটির কারনে কোন স্থানে চলাচল করতে পারতাম না। কারণ হাটু সমান পানি কাদা ভেঙ্গে চলাচল করা খুব কঠিন ছিল। তাছাড়া আমাদের ছেলে মেয়েরা স্কুল কলেজে যেতো অন্যরাস্তা দিয়ে যা আমাদের জন্য সমস্যা। এখন সেই নিচু রাস্তায় মাটি ভরাট করে দেওয়ায় আমরা বেশ উপকৃত হয়েছি।

এবিষয়ে স্থানীয় ইউপি সদস্য মোঃ মোতালেব হোসেন মোড়লের সাথে আলাপ করা হলে তিনি বলেন, জনগনের দীর্ঘদিনের দুঃখ দুর্দশা লাঘবের জন্য তিনি এই কাজটি করেছেন।

এব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) সাইদা দিলরুবা সুলতানা বলেন, আমি নিজে কয়েকবার রাস্তাটি নির্মানের সময় সেখানে গিয়েছি। সত্যিই রাস্তাটি বেশ ভাল হয়েছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.