1. zahersherpur@gmail.com : abu zaher Zaher : abu zaher Zaher
  2. Bijoybangla2008@gmail.com : bijoybangla :
  3. harezalbaki@gmail.com : Harez :
  4. mannansherpur81@gmail.com : mannan :
  5. wadut88@gmail.com : wadut :
রবিবার, ০৯ মে ২০২১, ০২:১৮ অপরাহ্ন
শিরোনামঃ
রাস্তার পাশে রক্তাক্ত বৃদ্ধা , হাসপাতালে নেওয়ার পর মৃত্যু  বাগেরহাটে টিকটক করা নিয়ে দ্বন্ধে স্ত্রীকে হত্যা কাল থেকে ফেরিঘাটে বিজিবি মোতায়েন শাজাহানপুরে কিশোর গ্যাংয়ের দায় স্বীকারের পরও মুক্তি রাবিতে নিয়োগপ্রাপ্ত ১৪১ জনের যোগদান স্থগিত দেশের শক্তিশালী ঝড়ের আভাস কাবুলে শিক্ষা প্রতিষ্ঠানে বিস্ফোরণ, নিহত ২৫ শেরপুরে ইফতার করে নামাজ পড়ার সময় বৃদ্ধার মৃত্যু মাদারীপুরে সুবিধা বঞ্চিতদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ কাজিপুরে মাইজবাড়ী ইউনিয়নে হতদরিদ্রের মাঝে অর্থ বিতরণ শিবগঞ্জে বেগম খালেদা জিয়ার সুস্থ্যতা কামনা দোয়া মাহফিল বাগেরহাটে ইউপি চেয়ারম্যানের রোশানল থেকে বাঁচতে এমপির হস্তক্ষেপ কামনা প্রকল্পের ভেতরে লেপ-তোশকে মোড়ানো নারীর মরদেহ রিকশা চালকের থেকে ৬০০ টাকা নেওয়ায় তিন পুলিশ বরখাস্ত সাকিব করোনা পরীক্ষায় নেগেটিভ, রিপোর্টের অপেক্ষায় মুস্তাফিজ খালেদার বিদেশে চিকিৎসা: আইনমন্ত্রণালয়ের মতামত আজ করোনায় ক্ষতিগ্রস্থ অসহায় মানুষের পাশে বগুড়া চেম্বার অব কমার্স কাজিপুরে করোনাকালে অসহায়দের পাশে আওয়ামীলীগ নেতা আব্দুর রাজ্জাক রাজাপুরে ১৮ দীর্ঘ মাস পরে হত্যার মামলা রেকর্ড লালপুরে ৩৩৩ নম্বরে কল করে খাদ্য সহায়তা পেল অসহায় কাবিল উদ্দিন

তানোরে ৪০ দিনের কর্মসূচির পুকুর চুরি

  • সর্বশেষ সংস্করণ : বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০২০
  • ২ বার দেখা হয়েছে

মনিরুজ্জামান মনি তানোর : রাজশাহীর তানোরে ৭ টি ইউনিয়নে হতদরিদ্রদের জন্য কর্মসংস্থান প্রকল্পের ৪০ দিনের কর্মসূচির চলমান রয়েছে। উপজেলার এ কর্মসূচিতে  অনিয়মের অভিযোগ উঠেছে। কামারগাঁ, কলমা, পাঁচন্দর,বাধাইড় ও সরনজাই ইউনিয়নে। হাজিরা না থাকলেও শ্রমিকদের ভুয়া নাম ব্যবহার করে কর্মসূচির টাকা আত্মসাৎ করছেন সংশ্লিষ্ট প্রকল্পের সভাপতিরা।

Alal Group

উপজেলা ত্রান ও দূর্যোগ অধিদপ্তর সূত্রে জানা গেছে, ২০২০-২১ অর্থবছরে অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান প্রকল্পের প্রথম পর্যায়ে সাতটি ইউনিয়নের মোট ৩৬টি প্রকল্প চলমান রয়েছে। এসব প্রকল্পে প্রতিদিন ২০০ টাকা মজুরিতে ১হাজার ১শ ৮ জন শ্রমিক কাজ করার কথা। এতে ব্যয় ধরা হয়েছে ৮৮ লাখ ৬৪ হাজার টাকা।

তবে গ্রামীণ অবকাঠামো মেরামতের পাশাপাশি অতিদরিদ্রদের কর্মসংস্থানের লক্ষ্যে নেওয়া প্রকল্পে ব্যাপক অনিয়ম দেখা দিয়েছে। প্রতিটি ইউনিয়নে প্রকল্প সভাপতির যোগসাজশে ভিআইপি নামক ভুয়া শ্রমিকের নামের তুলনা হচ্ছে টাকা। এতে করে সরকারের মহতী উদ্যোগ ভেস্তে যেতে বসেছে। এলাকাবাসীর দাবি চেয়ারম্যানও মেম্বাররা ওইসব ভিআইপিদের তালিকায় নাম না দিয়ে প্রকৃত শ্রমিকদের নাম দিলে এরকম সমস্যা সৃষ্টি হতো না।

এলাকাবাসীরা দাবি , ওইসব ভিআইপিদের খুঁজে বের করে তাদের নামে বরাদ্দের উত্তোলনকৃত টাকা সরকারের কোষাগারে ফেরত দেওয়া হোক।সরজমিনে কামারগাঁ ইউনিয়নে মাঝিপাড়া গ্রামে সরজমিনে গত বুধবার ১১টার দিকে গিয়ে দেখা যায়,২৮ জন শ্রমিকের মধ্যে ১২জন উপস্থিত রয়েছে।এ বিষয়ে প্রকল্প কামারগাঁ ইউনয়ন পরিষদের সদস্য নজরুল ইসলাম বলেন,শ্রমিক প্রতিদিনই ২২ জন উপস্থিত থাকে।৬ জনশ্রমিক রয়েছে ভিআইপি।এরা কখনো আসেনা।তবে এসব নিউজ করার দরকার নাই,আমি আপনার সাথে দেখা করবো বলে জানান। এ নিয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তারিকুল ইসলাম জানান, কর্মসূচির কাজ পরিদর্শনে যেখানে যাচ্ছি সেখানে শ্রমিকদের অনুপস্থিত সহ নানা অনিয়ম তিনি পাচ্ছেন এছাড়া কাজের মান সন্তোষজনক নয় বলে তিনি জানান।

সোশ্যাল মিডিয়ায় খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© সর্বস্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ বিজয় বাংলা
Theme Download From ThemesBazar.Com