ফুলবাড়ীতে ভূমিহীনদের জন্য নির্মাণাধীন ঘর পরিদর্শন ও কম্বল বিতরণ

৩১

ফিরোজ পোদ্দার ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি :
কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা পরিদর্শনে এসে ২৩ ডিসেম্বর সকাল সাড়ে ১০ টায় মুজিব শতবর্ষ উপলক্ষ্যে ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মানাধীন ঘর পরিদর্শন করেন রংপুর বিভাগীয় কমিশনার আব্দুল ওয়াহাব ভূঞা। শিমুলবাড়ী ইউনিয়নের সোনাইকাজী গ্রামে শেখ হাসিনা ধরলা সেতুর পশ্চিম প্রান্তে নির্মাণাধীন ৩৬ টি ঘর পরিদর্শন করেন তিনি।
এ উপজেলায় ১৬৫ গৃহহীন ভূমিহীন পরিবারকে ২ শতাংশ জমিতে দুই কক্ষবিশিষ্ট ঘর নির্মান করে দিচ্ছে উপজেলা প্রশাসন। এখানে সুবিধাভোগিদের সাথে মতবিনিময় করেন বিভাগীয় কমিশনার। তিনি বলেন, এটি সরকারের একটি যুগান্তকারী পদক্ষেপ। রংপুর বিভাগে প্রায় ১১ হাজার গৃহহীনকে খাস জমিতে গৃহ নির্মাণ করে দিচ্ছি। তারা যেন নিরাপদ আবাসনের সুযোগ পায় সেটি আমরা নিশ্চিত করছি। এ প্রকল্পের আওতায় সারা দেশে লক্ষ্যাধীক গৃহহীনের আবাসনের ব্যবস্থা করে দিচ্ছে সরকার।

এসময় তার সাথে ছিলেন কুড়িগ্রামের জেলা প্রশাসক রেজাউল করিম, সার্কেল এএসপি লুৎফর রহমান, উপজেলা চেয়ারম্যান গোলাম রব্বানী সরকার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সবুজ কুমার গুপ্ত, শিমুলবাড়ী ইউনিয়ন চেয়ারম্যান এজাহার আলী, নাওডাঙ্গা ইউনিয়ন চেয়ারম্যান মুসাব্বের আলী মুসা, শিল্পপতি ওয়াহেদ আলী, উপজেলা প্রেসক্লাবের সভাপতি মাহবুব হোসেন সরকার লিটু, সাধারণ সম্পাদক প্রভাষক জাকারিয়া মিঞা,উপজেলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক রতি কান্ত রায়, ফুলবাড়ী প্রেসক্লাবের সভাপতি এমদাদুল হক প্রমূখ।
সকাল ১১ টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে প্রশাসনের কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন তিনি। দুপুর সাড়ে ১২ টায় দাশিয়ারছড়ায় দুঃস্থদের মাঝে কম্বল, শুকনো খাবার, শিশুখাদ্য ও বাসক পাতা বিক্রির টাকার চেক স্বপ্ন প্রকল্পের সুবিধাভোগীদের মাঝে বিতরণ করেন বিভাগীয় কমিশনার। এছাড়াও তিনি বিভিন্ন অফিস ও প্রকল্পের অগ্রগতি পরিদর্শন করেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.