1. zahersherpur@gmail.com : abu zaher Zaher : abu zaher Zaher
  2. Bijoybangla2008@gmail.com : bijoybangla :
  3. harezalbaki@gmail.com : Harez :
  4. mannansherpur81@gmail.com : mannan :
  5. wadut88@gmail.com : wadut :
শেখ হাসিনা নিজেই একটি ইতিহাস - বিজয় বাংলা
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৬:২২ পূর্বাহ্ন
শিরোনামঃ
নবীনগরে সম্প্রীতি সভা ও মানববন্ধন টাঙ্গাইলে ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে এক প্রবাসীর আত্মহত্যা নন্দীগ্রামে কৃষকলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত খাবারের অভাব আর হবে না: প্রধানমন্ত্রী স্বামীর বাইক থেকে পড়ে প্রাণ গেল স্কুলশিক্ষিকার কাল থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ, দেখা যাবে যেসব চ্যানেলে পূজার সাজে সাজলেন মিথিলা ঘোড়ার খামারে বিয়ে বিল গেটস কন্যার! ১৮ অঞ্চলে বইছে তাপপ্রবাহ বগুড়ায় যমুনায় ডুবে মেডিকেল ছাত্রের মৃত্যু তাপমাত্রা হ্রাস পেতে পারে নিত্যপণ্যে ক্রেতার হাঁসফাঁস ।। দাম বাড়তে বাড়তে এখন লাগামহীন প্রসঙ্গ : ধর্ম যার যার, উৎসব সবার দুর্দান্ত হেডে মেসিদের দারুণ জয় বোরকা পরে শুটিং স্পটে পরীমনি শেরপুরে বিভিন্ন পূজামণ্ডপে অনুদান প্রদান আয়ারল্যান্ডের কাছে ৩৩ রানে হারলো বাংলাদেশ পেঁয়াজ-চিনির আমদানিতে শুল্ক কমল কাজিপুরে এমপি তানভীর শাকিল জয়ের বিভিন্ন পূঁজা মন্ডপ পরিদর্শন নন্দীগ্রামে বিদ্যুৎস্পৃষ্টে বিএনপি নেতার ছোট ভাইয়ের মৃত্যু

শেখ হাসিনা নিজেই একটি ইতিহাস

  • সর্বশেষ সংস্করণ : বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১
  • ৪২ বার দেখা হয়েছে

বাঙালির সমৃদ্ধির পথে এগিয়ে চলার বাতিঘর, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে উদযাপিত হয়েছে। গতকাল মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ছিল স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার জ্যেষ্ঠ কন্যা শেখ হাসিনার ৭৫তম জন্মদিন।
জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দেওয়ায় এবারের জন্মদিনে নেত্রীকে পাশে পাননি দলের নেতাকর্মীরা। তার অনুপস্থিতিতেই কেক কাটা, আনন্দ শোভাযাত্রা, দোয়া ও আলোচনা সভাসহ নানা কর্মসূচিতে দিনটি পালিত হয়। এসব কর্মসূচিতে শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়। এছাড়া প্রধানমন্ত্রীর ৭৫ বছরে পদার্পণ উপলক্ষ্যে ৭৫ লক্ষাধিক মানুষকে গণটিকা দেওয়া হয়।
আওয়ামী লীগ এদিন সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আলোচনা সভার আয়োজন করে। সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা আজ একটি ব্র্যান্ডের নাম। তিনি নিজেই একটি ইতিহাস। ইতিহাসের প্রয়োজনে শেখ হাসিনার জন্ম হয়েছে। বঙ্গবন্ধুকন্যা দীর্ঘ লড়াই-সংগ্রামের মাধ্যমে উঠে এসেছেন। দেশের সীমানা পেরিয়ে বিশ্বনেতার কাতারে পৌঁছেছেন। তাইতো শেখ হাসিনার সাহসী নেতৃত্ব বিশ্বে প্রশংসিত।

Alal Group

তিনি আরো বলেন, শেখ হাসিনা বেঁচে আছেন বলেই যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে, দেশের এত উন্নয়ন হয়েছে। দেশের মানুষ ভালো আছে। শেখ হাসিনার সাহসী নেতৃত্বের কারণেই বাংলায় আজ সোনালি আকাশ। দারিদ্র্য বিমোচনে বিশ্বের রোল মডেল শেখ হাসিনা।
সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী। আরো বক্তব্য দেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান ও শাজাহান খান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, ডা. দীপু মনি, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ড. হাছান মাহমুদ প্রমুখ।
আওয়ামী লীগের উদ্যোগে বাদ আসর বায়তুল মোকাররমে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়া ইসলামী ফাউন্ডেশনের আগারগাঁও মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া মাহফিল হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান। সভাপতিত্ব করেন ফাউন্ডেশনের মহাপরিচালক অতিরিক্ত সচিব ড. মো. মুশফিকুর রহমান। বক্তব্য দেন ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নসের গভর্নর এ এফএম ইয়াহিয়া চৌধুরী, শাহজাহান সিদ্দিকী বীর বিক্রম, ড. মাওলানা মুহাম্মদ কাফীলুদ্দীন সরকার বক্তব্য রাখেন। সন্ধ্যা সাড়ে ৬টায় আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে প্রথম প্রহরে খ্রিস্টান অ্যাসোসিয়েশন বাংলাদেশ (সিএবি), মিরপুর ব্যাপ্টিস্ট চার্চে সকাল ৬টায় তেজগাঁও জকমালা রানীর গির্জা এবং বিকাল ৫টায় ঢাকেশ্বরী মন্দিরে বিশেষ প্রার্থনা হয়। এসব কর্মসূচিতে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।
প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে দুপুরে রাজধানীর কৃষিবিদ মিলনায়তনে আলোচনাসভার আয়োজন করে কৃষক লীগ। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সমীর চন্দ্র। সন্ধ্যায় কৃষিবিদ ইনস্টিটিউশনের উদ্যোগে কৃষিবিদ ইনস্টিটিউশন প্রাঙ্গণে আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

Alal Group

যুবলীগের আয়োজনে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দোয়া, মিলাদ মাহফিল, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল প্রমুখ।
সন্ধ্যায় রাজধানীর মিরপুর ১৪ নম্বরে স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে মিলাদ, দোয়া মাহফিল এবং অসহায় ও দরিদ্র মানুষের মাঝে খাদ্য ও বস্ত্র বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজাল বাবু প্রমুখ।
হাসুমনির পাঠশালা নামের একটি সংগঠনের আয়োজনে সকালে রাজধানীর পাবলিক লাইব্রেরি চত্বরে শিল্পকর্ম প্রদর্শনী ও গোলটেবিল আলোচনার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক।
বঙ্গমাতা পরিষদের আয়োজনে বিকেলে জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে আলোচনাসভা হয়। এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মুহম্মদ ফারুক খান।
রাজধানীর বিচারপতি শাহাবুদ্দিন আহমেদ পার্কে ঢাকা উত্তর সিটি করপোরেশন ‘স্বপ্নের রূপকার’ শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ভার্চুয়ালি যুক্ত হন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। সিটি মেয়র আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। অনুষ্ঠানে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং-কিউন ও তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান বক্তব্য রাখেন। ছিলেন গণ্যমান্য ব্যক্তিরা।
অন্যদিকে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে দুস্থ ও পথশিশুদের মাঝে ছাত্রলীগ খাবার বিতরণ করেছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ছাত্রলীগ সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা এ খাবার বিতরণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন। এছাড়া প্রধানন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে আনন্দ মিছিল করেছে সংগঠনটি। সংসদ ভবনের সামনে থেকে শুরু হয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এসে শেষ হয়।

সোশ্যাল মিডিয়ায় খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© সর্বস্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ বিজয় বাংলা
Theme Download From ThemesBazar.Com
RSS
Follow by Email