1. zahersherpur@gmail.com : abu zaher Zaher : abu zaher Zaher
  2. Bijoybangla2008@gmail.com : bijoybangla :
  3. harezalbaki@gmail.com : Harez :
  4. mannansherpur81@gmail.com : mannan :
  5. wadut88@gmail.com : wadut :
ত্বকে তারুণ্য ধরে রাখে যেসব খাবার - বিজয় বাংলা
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৫:৪৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
নবীনগরে সম্প্রীতি সভা ও মানববন্ধন টাঙ্গাইলে ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে এক প্রবাসীর আত্মহত্যা নন্দীগ্রামে কৃষকলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত খাবারের অভাব আর হবে না: প্রধানমন্ত্রী স্বামীর বাইক থেকে পড়ে প্রাণ গেল স্কুলশিক্ষিকার কাল থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ, দেখা যাবে যেসব চ্যানেলে পূজার সাজে সাজলেন মিথিলা ঘোড়ার খামারে বিয়ে বিল গেটস কন্যার! ১৮ অঞ্চলে বইছে তাপপ্রবাহ বগুড়ায় যমুনায় ডুবে মেডিকেল ছাত্রের মৃত্যু তাপমাত্রা হ্রাস পেতে পারে নিত্যপণ্যে ক্রেতার হাঁসফাঁস ।। দাম বাড়তে বাড়তে এখন লাগামহীন প্রসঙ্গ : ধর্ম যার যার, উৎসব সবার দুর্দান্ত হেডে মেসিদের দারুণ জয় বোরকা পরে শুটিং স্পটে পরীমনি শেরপুরে বিভিন্ন পূজামণ্ডপে অনুদান প্রদান আয়ারল্যান্ডের কাছে ৩৩ রানে হারলো বাংলাদেশ পেঁয়াজ-চিনির আমদানিতে শুল্ক কমল কাজিপুরে এমপি তানভীর শাকিল জয়ের বিভিন্ন পূঁজা মন্ডপ পরিদর্শন নন্দীগ্রামে বিদ্যুৎস্পৃষ্টে বিএনপি নেতার ছোট ভাইয়ের মৃত্যু

ত্বকে তারুণ্য ধরে রাখে যেসব খাবার

  • সর্বশেষ সংস্করণ : বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১
  • ১৮ বার দেখা হয়েছে

বয়স হলে চেহারায় তার ছাপ পড়ে। অথচ কে না চায় তারুণ্য ধরে রাখতে! চাইলেই কি হয়? উত্তর হ্যাঁ অবশ্যই হয়। তবে তার জন্য জীবনযাত্রার পরিবর্তের সাথে খাদ্যভাস ও অতন্ত্য গুরুত্বপূর্ণ। কিছু খাবার বয়সকে ধরে রাখতে তথা বয়সের ছাপকে প্রতিহত করতে কাজ করে। জানুন এমন কয়েকটি খাদ্য উপাদান সম্পর্কে।

Alal Group

গাজর
গাজর থেকে পাওয়া যায় প্রচুর পরিমাণ বেটা ক্যারোটিন, যা ত্বকের স্বাস্থ্য ভালো রাখতে ও ত্বকে বয়সের ছাপ রোধ করতে কাজ করে। ক্যালিফর্নিয়ার ডার্মাটোলজিস্ট সিনথিয়া বেইলি জানান, বেটা ক্যারোটিন হল এক প্রকার অ্যান্টিঅক্সিডেন্ট, যা অ্যান্টি এইজিং উপাদান হিসেবে কাজ করে।

Alal Group

চা
লাল চা কিংবা গ্রিন টি এক্ষেত্রে উপকারী পানীয় হিসেবে কাজ করবে। গবেষকেরা তাদের পরীক্ষা থেকে দেখেছেন, চায়ে উপস্থিত ফ্ল্যাভনয়েড সমূহ অস্টিওপরোসিস (হাড়জনিত সমস্যা) দেখা দেওয়ার সম্ভাবনা কমিয়ে আনে।

আঙ্গুর

মিষ্টি এই ফলটি থেকে পাওয়া যায় প্রয়োজনীয় অ্যান্টিঅক্সিডেন্ট এবং পলিফেনল। যা মস্তিক, কোলন, চোখ ও হৃদস্বাস্থ্যের জন্য খুবই ভালো। বয়স বৃদ্ধির সাথে এ সকল অঙ্গপ্রত্যঙ্গের সুস্থতার দিকে বাড়তি নজর দিতে চাইলে প্রতিদিনের খাদ্যাভ্যাসে ৫-৬টি আঙ্গুর রাখা আবশ্যক।

আখরোট
আখরোট হচ্ছে অ্যান্টি এইজিং পুষ্টিতে ভরপুর একটি খাবার, যা সহজলভ্য ও সবখানে নিজের সাথে রাখা যায়। মূলত এই বাদামে থাকা স্বাস্থ্যকর আনস্যাচুরেটেড ফ্যাট ও আলফা-লাইনোলেনিক অ্যাসিড হৃদযন্ত্র, মস্তিষ্ক ও ত্বকের জন্য উপকারী। পাশপাশি পরিমিত পরিমাণ বায়োটিন ত্বক ও নখের জন্য প্রয়োজনীয় পুষ্টি সরবরাহ করে।

চিয়া সিডস
চিয়া সিডস একদিকে যেমন ওজনকে নিয়ন্ত্রণে রাখতে কাজ করবে,অন্যদিকে বয়সকেও বাড়তে বাধা দান করবে। দানাদার এই খাবারে থাকা উদ্ভিজ ওমেগা-৩, অ্যান্টিঅক্সিডেন্ট ও অন্যান্য প্রয়োজনীয় পুষ্টি উপাদান স্মৃতিশক্তি প্রখর করতে, হার্টবিট ঠিক রাখতে, মন ভালো রাখতে ও ত্বকের স্বাভাবিক টেক্সচার বজার রাখতে কাজ করবে।

ডিম
ডিমকে যদি এই তালিকায় রাখা না হয়, তবে পুরো তালিকা তৈরিই ব্যর্থ হয়ে যাবে। ডায়েটেশিয়ান জেসিকা ক্র্যানডেল জানান, যাদের বয়স ৪০ ও তার বেশি হয়ে গেছে, প্রতিদিন একটি মুরগীর ডিম অবশ্যই খাদ্য তালিকায় রাখতে হবে। কারণ এ বয়স থেকেই পেশীর ভাঙ্গন শুরু হয়। ফলে এ সময়ে প্রোটিন খুবই প্রয়োজনীয় একটি পুষ্টি উপাদান হিসেবে কাজ করে।

সোশ্যাল মিডিয়ায় খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© সর্বস্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ বিজয় বাংলা
Theme Download From ThemesBazar.Com
RSS
Follow by Email