1. zahersherpur@gmail.com : abu zaher Zaher : abu zaher Zaher
  2. Bijoybangla2008@gmail.com : bijoybangla :
  3. harezalbaki@gmail.com : Harez :
  4. mannansherpur81@gmail.com : mannan :
  5. wadut88@gmail.com : wadut :
দারুণ জয়ে সিরিজে এগিয়ে গেল ভারত - বিজয় বাংলা
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৭:৫৪ অপরাহ্ন
শিরোনামঃ
টাঙ্গাইলের শাপলা তুলতে গিয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু ভূঞাপুরে নৌকা বাইচকে কেন্দ্র করে সংঘর্ষ, নৌকা বাইচ পন্ড, আহত ৫ টিকাবঞ্চিতদের জন্য গণটিকা মঙ্গলবার কালই বন্ধ হচ্ছে লাখ লাখ মোবাইল ফোনের বিভিন্ন সেবা নন্দীগ্রামে যুবলীগের আনন্দ মিছিল ঘূর্ণিঝড় গুলাবের প্রভাবে সাগর উত্তাল সাপে কামড়ালে যা করবেন না সক্রিয় রাজনীতি থেকে অবসর নিলেন প্রণবকন্যা শর্মিষ্ঠা মেসিহীন পিএসজি’র জয়ের ধারা ধরে রেখেছে অবশেষে বিমানবন্দরে বসলো রেপিড টেস্ট ল্যাব ‘মিস আর্থ বাংলাদেশ’র মুকুট জিতলেন নাইমা ঘূর্ণিঝড় ‘গুলাব’ কি বাংলাদেশে আঘাত হানবে? এসএসসি পরীক্ষার সময়সূচি প্রকাশ হতে পারে আজ ই-অরেঞ্জে কোটি কোটি টাকা আটকা, হাইকোর্টে ৩৩ গ্রাহক অঘটনের শিকার রোনালদোর ম্যানইউ সমুদ্রবন্দরগুলোয় ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত গফরগাঁওয়ে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ, আহত ১ অর্থনীতি টেনে তুলতে এডিবির ২৫ কোটি ডলার ঋণ ভূঞাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ডিজিটাল এক্স-রে ও জিন এক্সপার্ট মেশিনের উদ্ভোদন প্রথম স্বামীর সঙ্গে ১দিন সংসার, বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অনশন অত:পর..

দারুণ জয়ে সিরিজে এগিয়ে গেল ভারত

  • সর্বশেষ সংস্করণ : সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১
  • ৩০ বার দেখা হয়েছে

।। বিজয় বাংলা অনলাইন ।।
জয়ের জন্য ইংল্যান্ডের দরকার ছিল ৩৬৮ রান। চতুর্থ ইনিংসে এত বেশি রানের চাপ নিতে পারেনি স্বাগতিকরা। লড়াই করলেও ভারতের পেস আক্রমণের মুখে শেষ রক্ষা হয়নি ইংলিশদের। সোমবার দ্য ওভালে চতুর্থ টেস্টে ভারত জিতেছে ১৫৭ রানের ব্যবধানে। পাচ ম্যাচ সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল কোহলিরা।
প্রথম ইনিংসে মাত্র ১৯১ রানে গুটিয়ে গিয়েছিল ভারত। জবাবে ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে করে ২৯০ রান। দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়ায় কোহলিরা। রোহিত শর্মার সেঞ্চুরি ও অন্যান্যদের সুষম ব্যাটিংয়ে ৪৬৬ রান করে দলটি। আর তাতে ইংল্যান্ডের জয়ের টার্গেট দাড়ায় ৩৬৮ রান।
এ লক্ষ্যে ব্যাট করতে নেমে রোববার ম্যাচের চতুর্থ দিন শেষে ইংল্যান্ড করেছিল বিনা উইকেটে ৭৭ রান করে। আজ শেষ দিনে জয়ের জন্য ইংল্যান্ডের দরকার ছিল ২৯১ রান। হাতে ছিল দশ উইকেট। কিন্তু ইংল্যান্ড অল আউট হয়ে যায় ২১০ রানে।
চতুর্থ দিন শেষে ররি বার্নস ৩১ ও হাসিব আহমেদ ৪৩ রানে ছিলেন অপরাজিত। শেষ দিনের শুরুটা দারুণ তাদের। দুজনই করেন ফিফটি। দলীয় ১০০ রানে বিচ্ছিন্ন হয় ওপেনিং জুটি। শার্দুল ঠাকুরের বলে রিশব পন্থের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ৫০ রান করা বার্নস।
ওপেনিং জুটির ভাঙনের পর ধারাবাহিক বিরতিতে উইকেট হারাতে থাকে ইংল্যান্ড। দলীয় ১২০ রানে আউট হন ডেভিড মালান। ৩৩ বলে ৫ রান করে তিনি রান আউটের শিকার। ফিফটি করে বিদায় নেন আরেক ওপেনার হাসিব হামিদ (৬৩)। রান করার চেয়ে বল খরচের দিকে মনোযোগ বেশি ছিল ইংলিশ ব্যাটসম্যানদের। তারপরও রক্ষা হয়নি।
অধিনায়ক জো রুটও মন দিয়েছিলেন সে ধারায়। এক প্রান্ত তিনি আগলে রাখলেও পারেনি সতীর্থরা। দুই অঙ্কের রান ছোয়ার আগেই বিদায় নেন ওলে পোপ (১১ বলে ২ রান)। জনি বেয়ারস্টো ও মঈন আলী রানের খাতাই খুলতে পারেননি। মিডল অর্ডারে এই ধসের কারণেই মূলত লড়াই থেকে ছিটকে যায় ইংল্যান্ড।
৪৭ বলে ১৮ রানের ধৈযশীল ইনিংস খেলে বিদায় নেন বোলার ক্রিস ওকস। পরে দুই বোলার ওভারটন ও রবিনসন প্রতিরোধের চেষ্টা করলেও লাভ হয়নি। জেমস অ্যান্ডারসনের উইকেট নিয়ে ইংলিশ ইনিংসে সমাপ্তি টানেন ভারতীয় পেসার উমেশ যাদব। ৩২ বলে ১০ রানে অপরাজিত থাকেন রবিনসন। ২৯ বলে ১০ রান করেন ওভারটন।
ভারতের হয়ে বল হাতে দ্বিতীয় ইনিংসে তিন উইকেট নেন উমেশ যাদব। দুটি করে উইকেট পান বুমরাহ, জাদেজা ও শার্দুল ঠাকুর। আগামী ১০ সেপ্টেম্বর থেকে শুরু হবে পঞ্চম ও শেষ টেস্ট।

Alal Group

 

Alal Group

সোশ্যাল মিডিয়ায় খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© সর্বস্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ বিজয় বাংলা
Theme Download From ThemesBazar.Com
RSS
Follow by Email