1. zahersherpur@gmail.com : abu zaher Zaher : abu zaher Zaher
  2. Bijoybangla2008@gmail.com : bijoybangla :
  3. harezalbaki@gmail.com : Harez :
  4. mannansherpur81@gmail.com : mannan :
  5. wadut88@gmail.com : wadut :
টিকার আওতায় এসেছে বাংলাদেশের ২ কোটি ৬১ লাখ মানুষ - বিজয় বাংলা
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০১:৩৮ অপরাহ্ন
শিরোনামঃ
মায়ের ওপর অভিমান করে অষ্টম শ্রেণির ছাত্রের আত্মহত্যা নারিকেল দুধে চিকেন কারি বোচামের জালে বায়ার্নের সাত গোল কারিনার মতো দেখায় টাইগারকে, যা বললেন জ্যাকি স্থগিত ৪০তম বিসিএসের মৌখিক পরীক্ষা আজ থেকে চার ঘণ্টা সিএনজি ফিলিং স্টেশন বন্ধ যুক্তরাষ্ট্রে ৬৫ ঊর্ধ্বদের বুস্টার ডোজ টিসিবির ট্রাকে পেঁয়াজ মিলবে ৩০ টাকায় বান্দরবানে পর্যটকবাহী গাড়িতে সন্ত্রাসীদের গুলি, আহত ৫ কমিশনার অব প্রিজন আহমেদ ফুলহুর সাথে রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ সাবেক স্বাস্থ্যমন্ত্রী প্রয়াত মোহাম্মদ নাসিমের কবর জিয়ারত শাজাহানপুরে বাসের ধাক্কায় সেনা সদস্য নিহত শেরপুুরে ফুটবল খেলোকে কেন্দ্র করে মারপিট আহত-৪ শেরপুরে ভাতিজিকে উত্যক্তের প্রতিবাদ করায় ছুরিকাঘাতে মৃত্যুর মুখে দুই চাচা সরকার পতন একদফা আন্দোলনের জন্য নেতাকর্মীদের প্রস্তুতি নেওয়ার আহবান-সাবেক এমপি লালুর কুষ্টিয়ায় কুখ্যাত মাদক সম্রাট শাহিন  আটক বাগেরহাটে ইউপি নির্বাচনে সহিংসতার আশঙ্কায় ভোটাররা তানোরে গৃহবধূকে উত্যাক্তের প্রতিবাদ করায় স্বামী শ্বশুড়ীকে মারধর এহসান গ্রুপের প্রতারকরা ধর্মব্যবসায়ী : মোমিন মেহেদী মধুখালীতে বজ্রপাত প্রতিরোধে তালবীজ রোপণ

টিকার আওতায় এসেছে বাংলাদেশের ২ কোটি ৬১ লাখ মানুষ

  • সর্বশেষ সংস্করণ : সোমবার, ৩০ আগস্ট, ২০২১
  • ১৮ বার দেখা হয়েছে

।। বিজয় বাংলা ডেস্ক ।।
দেশে অতিমারি করোনাভাইরাস প্রতিরোধী টিকার ২ কোটি ৬১ লাখ ২৯ হাজার ১৮৭ ডোজ দেওয়া হয়েছে। এর মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ১ কোটি ৮২ লাখ ৮৯ হাজার ১৮ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৭৪ লাখ ৪০ ১৬৯ জন।
মোট টিকা গ্রহিতাদের মধ্যে পুরুষ ১ কোটি ৫ লাখ ১৫ হাজার ৮৪৫ জন আর ৭৭ লাখ ৭৩ হাজার ১৭৩ জন রয়েছেন নারী। এছাড়া দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন, এমন ব্যক্তিদের মধ্যে পুরুষ ৪৭ লাখ ৯৪ হাজার ৭৮৪ জন আর নারী ৩০ লাখ ৪৫ হাজার ৩৮৫ জন।
দেশে এ পর্যন্ত ১ কোটি ১১ লাখ ৪৩ হাজার ৭৪০ ডোজ অ্যাস্ট্রাজেনেকার টিকা কোভিশিল্ড দেওয়া হয়েছে। ৯৬ হাজার ২৭০ ডোজ দেওয়া হয়েছে ফাইজার-বায়োএনটেকের টিকা। এছাড়া চীনের সিনোফার্মের টিকা ১ কোটি ১৬ লাখ ৮০ হাজার ৭৯৬ ডোজ এবং যুক্তরাষ্ট্রের মডার্নার ৩২ লাখ ৮ হাজার ৩৮১ ডোজ টিকা পেয়েছেন মানুষ।
এরমধ্যে অ্যাস্ট্রাজেনেকার টিকা গ্রহণকারীদের মধ্যে পুরুষ ৬৯ লাখ ৩৬ হাজার ৩৩৫ জন এবং নারী ৪২ লাখ ৭ হাজার ৪০৫ জন। যেখানে এ টিকার প্রথম ডোজ নিয়েছেন ৫৮ লাখ ৩২ হাজার ৪২৩ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৫৩ লাখ ১১ হাজার ৩১৭ জন। প্রথম ডোজ টিকা গ্রহণকারী ৩৬ লাখ ১৮ হাজার ৩৮০ জন পুরুষ এবং ২২ লাখ ১৪ হাজার ৪৩ জন নারী। এ টিকার দ্বিতীয় ডোজ নেওয়া পুরুষ ৩৩ লাখ ১৭ হাজার ৯৫৫ জন এবং ১৯ লাখ ৯৩ হাজার ৩৬২ জন রয়েছেন নারী।
স্বাস্থ্য অধিদফতরের পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল রবিবার (২৯ আগস্ট) এসব তথ্য জানানো হয়েছে।
দেশে টিকা কার্যক্রম শুরু হওয়ার পর ঢাকার ৭টি কেন্দ্রে এ পর্যন্ত ফাইজার-বায়োএনটেকের টিকা গ্রহণকারীদের মধ্যে পুরুষ ৮২ হাজার ২৪৮ জন এবং নারী ১৪ হাজার ২২ জন। এর মধ্যে ৫১ হাজার ৯৮৩ জন প্রথম ডোজ এবং ৪৪ হাজার ২৮৭ জন নিয়েছেন দ্বিতীয় ডোজ। প্রথম ডোজ নেওয়া পুরুষ ৪৪ হাজার ৬৩৯ এবং নারী ৭ হাজার ৩৪৪ জন। দ্বিতীয় ডোজ নেওয়া ৩৭ হাজার ৬০৯ জন পুরুষ এবং নারী ৬ হাজার ৬৭৮ জন।
চলতি বছরের ১৯ জুন দেশে চীনের সিনোফার্মের টিকার প্রয়োগ হয়। দ্বিতীয় ধাপে গণটিকাদান কর্মসূচিতে এ পর্যন্ত এ টিকা নেয়া পুরুষের সংখ্যা ৬৪ লাখ ৮ হাজার ৮৯০ জন এবং নারী ৫২ লাখ ৭১ হাজার ৯০৬ জন। এর মধ্যে প্রথম ডোজ ৯৮ লাখ ৪২ হাজার ৯৭৯ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ১৮ লাখ ৩৭ হাজার ৮১৭ জন। প্রথম ডোজ নেওয়া পুরুষ ৫৩ লাখ ৬৬ হাজার ৬৯ জন এবং নারী ৪৪ লাখ ৭৬ হাজার ৯১০ জন। দ্বিতীয় ডোজ নেওয়া পুরুষ ১০ লাখ ৪২ হাজার ৮২১ জন এবং ৭ লাখ ৯৪ হাজার ৯৯৬ জন নারী রয়েছেন।
দেশের সিটি করপোরেশনগুলোতে যুক্তরাষ্ট্রের মডার্নার টিকা দেওয়া শুরু হয়েছে গত ১৩ জুলাই থেকে। এ পর্যন্ত এ টিকা গ্রহণকারীদের মধ্যে পুরুষ ১৮ লাখ ৮৩ হাজার ১৫৬ জন এবং নারী ১৩ লাখ ২৫ হাজার ২২৫ জন। এর মধ্যে প্রথম ডোজ ২৫ লাখ ৬১ হাজার ৬৩৩ জন এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ৬ লাখ ৪৬ হাজার ৭৪৮ জন। প্রথম ডোজ নেওয়া পুরুষের সংখ্যা ১৪ লাখ ৪৬ হাজার ৭৫৭ জন এবং নারী ১০ লাখ ৭৪ হাজার ৮৭৬ জন। দ্বিতীয় ডোজ টিকা নেওয়া পুরুষ ৩ লাখ ৯৬ হাজার ৩৯৯ জন এবং নারী ২ লাখ ৫০ হাজার ৩৪৯ জন।
এদিকে স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, গতকাল রবিবার বিকেল সাড়ে ৫টা পর্যন্ত দেশে ৩ কোটি ৭৬ লাখ ১৫ হাজার ১৪৮ জন করোনা টিকা পেতে নিবন্ধন করেছেন। এরমধ্যে জাতীয় পরিচয়পত্রের নম্বর দিয়ে ৩ কোটি ৭১ লাখ ৬৬ হাজার ৪৭৯ এবং পাসপোর্ট নম্বর দিয়ে নিবন্ধন করেছেন ৪ লাখ ৪৮ হাজার ৬৭৯ জন।
সূত্র : জাগো নিউজ

Alal Group

সোশ্যাল মিডিয়ায় খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© সর্বস্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ বিজয় বাংলা
Theme Download From ThemesBazar.Com
RSS
Follow by Email