1. zahersherpur@gmail.com : abu zaher Zaher : abu zaher Zaher
  2. Bijoybangla2008@gmail.com : bijoybangla :
  3. harezalbaki@gmail.com : Harez :
  4. mannansherpur81@gmail.com : mannan :
  5. wadut88@gmail.com : wadut :
বগুড়া বিড়ি ফ্যাক্টরিতে জাল ব্যান্ডরোল ছাপানোর অভিযোগে গ্রেপ্তারকৃতরা ২ দিনের রিমান্ডে - বিজয় বাংলা
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৩:৩২ পূর্বাহ্ন
শিরোনামঃ
নন্দীগ্রামে ওয়ার্ড আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন শুরু বঙ্গবন্ধুর সোনার বাংলায় কেউ গৃহহীন থাকবে না — ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান কুষ্টিয়ায় ঘর থেকে মা-শিশুর মরদেহ উদ্ধার কাউনিয়ায় ঋণের দায়ে গলায় ফাঁস দিয়ে কাঠ ব্যাবসায়ীর আত্মহত্যা সুনামগঞ্জে শিশু অপহরণের ঘটনায় নারীসহ ২জনকে কারাগারে প্রেরণ কুষ্টিয়ায় সড়ক দুর্ঘটনায় পুলিশ সদস্যের মৃত্যু নোয়াখালীতে ইয়াবাসহ পুলিশ কনস্টেবল ও ২ মাদক কারবারি আটক টলিউডের নায়িকাদের কপালে ভাঁজ ফেলে দিয়েছেন বাংলাদেশের তিন অভিনেত্রী বাংলাদেশ-কুয়েত দ্বিপক্ষীয় সহযোগিতার রোডম্যাপ তৈরির প্রস্তাব সুয়ারেসের জোড়া গোলে অ্যাতলেতিকোর রোমাঞ্চকর জয় করোনা: বিশ্বে মোট শনাক্ত ২৩ কোটি ৩ লাখ বগুড়ায় বাউল শিল্পীর মাথা ন্যাড়া করায় ৩ মাতব্বর গ্রেপ্তার শেরপুরে ‘দালালের অফিস’ উচ্ছেদ, সরকারি জায়গা উদ্ধার কাজিপুরের চালিতাডাঙ্গা ইউপি চেয়ারম্যান    প্রার্থী শাহীনের উদ্যোগে মাস্ক বিতরণ নাটকীয় জয় মুস্তাফিজের রাজস্থানের জাতিসংঘ অধিবেশনের প্রথম দিনেই যোগ দিলেন প্রধানমন্ত্রী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ নাইমুল আবরারের মৃত্যুতে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে রুল বগুড়ায় লালু ও মোশারফকে জেলা বিএনপির অভিনন্দন শিবগঞ্জে গরু চুরির অভিযোগে নারী ট্রাক মালিক গ্রেফতার

বগুড়া বিড়ি ফ্যাক্টরিতে জাল ব্যান্ডরোল ছাপানোর অভিযোগে গ্রেপ্তারকৃতরা ২ দিনের রিমান্ডে

  • সর্বশেষ সংস্করণ : বৃহস্পতিবার, ২৬ আগস্ট, ২০২১
  • ২০ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক, বগুড়া : 
বগুড়া শহরের কাটনারপাড়াস্থ সরিফ বিড়ি ফ্যাক্টরিতে দীর্ঘ সাড়ে ৫ ঘণ্টা অভিযান চালিয়ে বিপুল পরিমাণ জাল ব্যান্ডরোলসহ বিড়ি উদ্ধারের ঘটনায় গ্রেপ্তারকৃতদের আদালত জিজ্ঞাসাবাদের জন্য ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছে। গত ১৯ আগষ্ট র‍্যাব-১২ সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ১৪ বস্তা জাল ব্যান্ডরোল ব্যবহৃত বিড়ি জব্দ করে। এ সময় ফ্যাক্টরীর ম্যানেজার আব্দুল ওহাব (৫৫) ও হিসাব রক্ষক খলিলুর রহমান (৪৮) কে গ্রেপ্তার করে। আজ মঙ্গলবার বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট সদর আমলী আদালতের বিচারক আহমেদ শাহরিয়ার তারিক পুলিশি জিজ্ঞাসাবাদের জন্য ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

Alal Group

সূত্র জানায়, সরিফ বিড়ি ফ্যাক্টরীর প্রোপাইটর দেলওয়ারা বেগমের ছেলে সন্তান নেই। যে কারনে দেলওয়ারা বেগমের জামাই মোফাজ্জল হোসেন রঞ্জু ওরফে ধলা মিয়া,আবুল হোসেন খোকন ওরফে ব্যাঙ্গা খোকন, ফেরদৌস আলম ফটু, মেয়ে আমেনা খাতুন,কানিজ ফাতেমা পুতল,শান্তনা বেগম, বিলকিছ খাতুন, নাতি শাফিউল আলামীন সুমন ওরফে ভোটা সুমন ও সাকিব হোসেন নিলয় ওরফে ক্যালা নিলয় ব্যবসা প্রতিষ্ঠান দেখাশোনা করে। তবে এদের মধ্যে আবুল হোসেন খোকন ওরফে ব্যাঙ্গা খোকনকে মামলায় আসামী দেখানো হয়েছে। এর আগেও সরিফ বিড়িতে জাল ব্যান্ডরোল ব্যবহার ও বাজারজাত করার অপরাধে কাস্টমস,এক্সাইজ ও ভ্যাট বিভাগ বগুড়া ফৌজদারী আইনে বগুড়া সদর থানায় মামলাও করেছে। তারপরেও রাষ্ট্রদ্রোহী কর্মকান্ড থেকে তারা সরে আসেনি। আর এসবের মূলে রয়েছে সরিফ বিড়ি ফ্যাক্টরীর প্রোপাইটর দেলওয়ারা বেগমসহ ৪ মেয়ে,৩ জামাই ও নাতিরা। জনশ্রুতি রয়েছে, মেয়ে,জামাই ও নাতিরা পরস্পর যোগসাজস করে কাটনারপাড়াস্থ সরিফ বিড়ি ফ্যাক্টরীর অভ্যন্তরে প্রেস স্থাপন করে দীর্ঘদিন যাবত জাল ব্যান্ডরোল ছেপে সারাদেশে বাজারজাতকরণসহ নিজেদের বিড়িতে ব্যবহার করে কোটি কোটি টাকা রাজস্ব ফাঁকি দিচ্ছে। কাস্টমস্ এর কতিপয় অসাধু কর্মকর্তা ও কর্মচারীরা প্রতি মাসে মোটা অঙ্কের অর্থের সুবিধা নেয় বলে একটি সূত্র জানিয়েছে। কারণ ফ্যাক্টরীর অভ্যন্তরে ছাপা খানা বসানোর কোনো সুযোগ নেই। বিষয়টি কাস্টমস,এক্সাইজ ও ভ্যাট বিভাগ বগুড়ার জানা থাকলেও ছাপা খানা বন্ধ অথবা স্থান্তান্তরের জন্য কোনো প্রকার পদক্ষেপ এখন পর্যন্ত নেয়নি।

Alal Group

ইতিপূর্বে কাস্টমস,এক্সাইজ ও ভ্যাট বিভাগ বগুড়া সার্কেল-১ এর সহকারী রাজস্ব কর্মকর্তা শেখ আসাদুজ্জামান ইংরেজী ০৩-০৪-২০১৭ তারিখে জাল ব্যান্ডরোল লাগানো বিড়ি বহন ও বাজারজাত করায় ১৮৬০ সালের পেনাল কোডের ২৬২, ২৬৩ (ক) এবং ঞযব ঝঢ়বপরধষ চড়বিৎ অপঃ. ১৯৭৪ এর ঝবপঃরড়হ ২৫অ এর ঝঁন ঝবপঃরড়হ (ধ) (ন) (প) অনুযায়ী ঝবপঃরড়হ ২৫ই এর ঝঁন ঝবপঃরড়হ (১) ও মূল্য সংযোজন কর আইন, ১৯৯১ এর ধারা ৩৭ এর উপধারা-২ এর দফা (চ) লংঘিত করায় বগুড়া সদর থানায় সরিফ বিড়ি ফ্যাক্টরীর ম্যানেজার বর্তমানে র‍্যাবের অভিযানে আটক মোঃ আব্দুল ওহাব (৫৭) ও বিড়ির পিকআপ ড্রাইভার মুছা মিয়ার বিরুদ্ধে বগুড়া সদর থানায় মামলা দায়ের করে। মামলা নং ১৩,তারিখ-০৩-০৪-২০১৭ ইং। মামলাটি তদন্ত করে তৎকালীন বগুড়া সদর থানার এসআই মোঃ হারুনুর রশিদ ইংরেজী ১১-০৬-২০১৭ তারিখে অভিযোগ পত্র নং ৫৮৮ ও ৫৮৮-ক বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলাটি বর্তমানে বগুড়ার অতিরিক্ত জেলা দায়রা জজ আদালত-২ এ বিচারাধীন রয়েছে।
এ প্রসঙ্গে মামলার তদন্তকারী কর্মকর্তা ও বগুড়া সদর থানার ইন্সপেক্টর (তদন্ত) আবুল কালাম আজাদ বলেন, জাল ব্যান্ডরোল ছাপানো,বিড়িতে লাগানো ও অন্যান্য বিড়ি ফ্যাক্টরীতে সরবরাহ করার নেপথ্যে যারা রয়েছে,তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের লক্ষ্যে গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদের জন্য ২ দিনের রিমান্ডে আনা হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© সর্বস্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ বিজয় বাংলা
Theme Download From ThemesBazar.Com
RSS
Follow by Email