1. zahersherpur@gmail.com : abu zaher Zaher : abu zaher Zaher
  2. Bijoybangla2008@gmail.com : bijoybangla :
  3. harezalbaki@gmail.com : Harez :
  4. mannansherpur81@gmail.com : mannan :
  5. wadut88@gmail.com : wadut :
আশ্রয়স্থল হয়েছে এখন কর্মসংস্থানও হবে -জেলা প্রশাসক দিনাজপু - বিজয় বাংলা
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০২:৪৯ অপরাহ্ন
শিরোনামঃ
শেরপুরে বিয়ের প্রলোভনে গৃহবধূর সঙ্গে প্রতারণা করায় যুবক গ্রেফতার আশাবাদী অপু বিশ্বাস ধুনটে আ:লীগ নেতাকে বহিস্কারের গুঞ্জন ।। কর্মীদের বিক্ষোভে পুলিশের বাঁধা আজ ১৬০ ইউপিতে ভোট, বিনা ভোটে জয়ী ৪৩ চেয়ারম্যান এবারো গোল পেলেননা মেসির ।। নেইমার ও মাউরো ইকার্দির গোলে পিএসজির রুদ্ধস্বাস জয় বেগম জিয়ার মুক্তি ও গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে ঝাঁপিয়ে পড়তে হবে ভূঞাপুরে দিনমজুর জলিলের হত্যাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন সুনামগঞ্জ-ঢাকা মহাসড়কে চাঁদাবাজি ।। অনির্দিষ্টকালের বাস ধর্মঘট কাজিপুরে নাটুয়ারপাড়ায় মাদক ও  সন্ত্রাসের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল  মধুখালীতে করোনায় বন্ধ হলো ৫টি শিশু শিক্ষা প্রতিষ্ঠান শেরপুরে ঔষধ চোর আটক ফুলবাড়ীতে সড়ক দূর্ঘটনায় কাস্টম ইন্সেপেক্টর নিহত মায়ের ওপর অভিমান করে অষ্টম শ্রেণির ছাত্রের আত্মহত্যা নারিকেল দুধে চিকেন কারি বোচামের জালে বায়ার্নের সাত গোল কারিনার মতো দেখায় টাইগারকে, যা বললেন জ্যাকি স্থগিত ৪০তম বিসিএসের মৌখিক পরীক্ষা আজ থেকে চার ঘণ্টা সিএনজি ফিলিং স্টেশন বন্ধ যুক্তরাষ্ট্রে ৬৫ ঊর্ধ্বদের বুস্টার ডোজ টিসিবির ট্রাকে পেঁয়াজ মিলবে ৩০ টাকায়

আশ্রয়স্থল হয়েছে এখন কর্মসংস্থানও হবে -জেলা প্রশাসক দিনাজপু

  • সর্বশেষ সংস্করণ : শনিবার, ৩১ জুলাই, ২০২১
  • ৫০ বার দেখা হয়েছে
smart

মোঃ আফজাল হোসেন, দিনাজপুর প্রতিনিধি  : 
প্রধান মন্ত্রীর উপহার ভুমিহীনদের জন্য আবাসন প্রকল্পের বাসীন্দাদের উদ্দেশ্যে দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী বলেছেন, প্রধান মন্ত্রীর অঙ্গিকার সকলের জন্য আবাসন ব্যবস্থা, সেটি বাস্তবায়ন হয়েছে। এখন আবাসনের বাসীন্দাদেরকে অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী করে গড়ে তুলতে কর্মসংস্থান সৃষ্টির কাজ চলছে। জেলা প্রশাসক বলেন ইতোমধ্যে অনেক গৃহবধুকে শেলাই প্রশিক্ষন দেয়া হয়েছে,তারা এখন ঘরে বসে আয় করছেন। অনান্যদর বিভিন্ন টেকনিশিয়ান ও সবজি উৎপাদনসহ বিভিন্ন আর্থিক উন্নায়নের কাজ দেয়া হবে, যাতে তাঁরা প্রধান মন্ত্রী শেখ হাসিনার উপহারের দেয়া ঘরে পরিবার পরিজন নিয়ে শান্তিতে বসবাস করতে পারেন।

Alal Group

দিনাজপুর জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী বলেছেন প্রধানমন্ত্রী দেশরতœ জননেত্রী শেখ হাসিনার নির্বাচনী অঙ্গিকার একজন মানুষও গৃহহীন থাকবেনা, সেই অঙ্গিকার বাস্তবায়নে আজকের এই আবাসন প্রকল্প, তিনি বলেন আবাসনের বাসীন্দাদের জন্য বর্তমান সরকার চিকিৎসা, শিক্ষা ব্যবস্থাও সৃষ্টি করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে উঠবে।

Alal Group

গতকাল শনিবার সকাল সাড়ে ১০টায় দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার সর্ববৃহৎ আবাসন প্রকল্প খয়েরবাড়ী ইউনিয়নের বালুপাড়া গ্রাম পরিদর্শন করে, দিনাজপুর জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা প্রশাসক আবাসনের বাসীন্দাদের উদ্দেশ্যে পৃথক বক্তব্যে উপরোক্ত কথা বলেন। এ সময় বালুপাড়া আবাসনে একটি মসজিদ ও একটি মন্দির নির্মান করার ঘোষনা দেন। জেলা প্রশাসক ও জেলা পরিষদ চেয়ারম্যানের সাথে আবাসন প্রকল্প পরিদর্শনের উপস্থিত ছিলেন দিনাজপুর এলজিইডি নির্বাহী প্রকৌশলী মোঃ আব্দুল আজিজ, জনস্বাস্থ্যর নির্বাহী প্রকৌশলী মোঃ মুরাদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শরিফুল ইসলাম, ফুলবাড়ী উপজেলা চেয়ারম্যান মোঃ আতাউর রহমান মিল্টন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ রিয়াজ উদ্দিন, সহকারী কমিশনার ভুমি মোছাঃ কানিজ আফরোজসহ উপজেলা প্রশাসনের পদস্থ কর্মকর্তাগণ, জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দ ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
এরপূর্বে উপজেলা দৌলতপুর ইউনিয়নের তেলীপাড়া আবাসন প্রকল্প, দৌলপুর ও খয়েরবাড়ীর ৫০০০ বিঘা জমির পানি নিস্কাশনের জন্য খননকৃত ডেন পরিদর্শন করেন জেলা প্রশাসক।

দিনাজপুর জেলা জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকি আরো বলেন অন্ন বস্ত্র বাসস্থান শিক্ষা- চিকিৎসা মানুষের মৌলিক অধিকার, বর্তমান সরকার মানুষের শিক্ষা-চিকিৎসা দেয়ার পাশাপাশি বাসস্থান গড়ে দিয়েছে, যা অনেক উন্নত রাষ্ট্র দিতে পারেনি, তিনি বলেন প্রধান মন্ত্রীর আবেগঘন প্রকল্প আবাসন, তাই যতœসহকারে নির্মান করা হয়েছে।
উল্লেখ্য রংপুর বিভাগের মধ্যে দিনাজপুরের ফুলবাড়ীতে সবথেকে বেশি বরাদ্ধ আবাসনের ১০০১টি ঘর ও সর্ববৃহৎ আবাসন প্রকল্প খয়েরবাড়ী বালুপাড়া, যেখানে শাখা যমুনা নদির কোল ঘেষে মনোরম পরিবেশে একই স্থানে ২৫৩টি ঘর নির্মান করে একটি আদর্শ গ্রাম স্থাপন করা হয়েছে। এই অবাসন গ্রামে রয়েছে খেলার মাঠ, সবজি চাষের প্রয়োজনীয় জায়গাও। ভবিষতে আবাসান প্রকল্পগুলিতে প্রধান মন্ত্রীর উন্নয়নমূল আরও কাজ করবেন।

সোশ্যাল মিডিয়ায় খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© সর্বস্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ বিজয় বাংলা
Theme Download From ThemesBazar.Com
RSS
Follow by Email