1. zahersherpur@gmail.com : abu zaher Zaher : abu zaher Zaher
  2. Bijoybangla2008@gmail.com : bijoybangla :
  3. harezalbaki@gmail.com : Harez :
  4. mannansherpur81@gmail.com : mannan :
  5. wadut88@gmail.com : wadut :
শেরপুরে প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্প স্বপ্নের ঠিকানায় খুশির কোরবানির ঈদ - বিজয় বাংলা
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১০:০২ অপরাহ্ন
শিরোনামঃ
কুষ্টিয়ায় কুখ্যাত মাদক সম্রাট শাহিন  আটক বাগেরহাটে ইউপি নির্বাচনে সহিংসতার আশঙ্কায় ভোটাররা তানোরে গৃহবধূকে উত্যাক্তের প্রতিবাদ করায় স্বামী শ্বশুড়ীকে মারধর এহসান গ্রুপের প্রতারকরা ধর্মব্যবসায়ী : মোমিন মেহেদী মধুখালীতে বজ্রপাত প্রতিরোধে তালবীজ রোপণ মধুখালীতে সড়ক ডিভাইডার মৃত্যুর ফাঁদ মহাদেবপুর এখন অবহেলিত জনপদ ভূঞাপুরে মরা বাঁশ ও গাছের মধ্যে দিয়ে বিদ্যুতের লাইন ।। প্রানহানীর আশংকা বিরামপুরে বৈধ কাগজপত্র থাকার পরেও ভুমি প্রশাসন কর্তৃক হয়রানি ।। প্রতিবাদে সংবাদ সম্মেলন বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র আন্দোলন পরিচালনা কমিটির চাকুরীর দাবীতে ঘন্টা ব্যাপি মানববন্ধন কাজিপুরে ডিমের বাজারে অস্থিরতা! নন্দীগ্রামে সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার নন্দীগ্রাম উপজেলা প্রেসক্লাবের বকুল (সভাপতি)-ফারুক (সাধারন সম্পাদক) শিবগঞ্জে প্রাচীর নির্মাণ কাজে বাঁধা প্রতিপক্ষের মারপিটে আহত ৩।। থানায় অভিযোগ ডেঙ্গু হলে যা করবেন বিদ্যুৎস্পৃষ্টে নিহত ৪ জনের দাফন সম্পন্ন ভাসানচর পালানো আরও ২৬ রোহিঙ্গা আটক করোনার তৃতীয় ঢেউ আঘাত হানতে পারে যেসব কারণে আদমদীঘিতে বিএনপি‘র আহবায়ক কমিটির প্রস্তুতি সভা অনুষ্ঠিত নাটোর জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

শেরপুরে প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্প স্বপ্নের ঠিকানায় খুশির কোরবানির ঈদ

  • সর্বশেষ সংস্করণ : শনিবার, ২৪ জুলাই, ২০২১
  • ২২ বার দেখা হয়েছে

বিজয় বাংলা নিউজ ডেক্স :  জাবেদ আলী প্রামাণিক। পেশায় দিনমজুর। নিজের সম্পত্তি বলে কিছুই ছিলনা। তাই স্ত্রী, তিন ছেলে ও এক মেয়েকে নিয়ে কষ্ট করে অন্যের জায়গায় ঘর তুলে থাকতাম। এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের সুন্দর ঘর পেয়ে মাথা গোজার ঠাঁই হয়েছে। করোনায় আয়-রোজগার অনেক কমে গেছে। তাই কোরবানীর ঈদ নিয়ে দুশ্চিন্তায় ছিলাম। তবে ঈদের দিনে মাংসের জন্য কারো কাছে হাত পাততে হয়নি। ইউপি চেয়ারম্যানের ভাই উপজেলা যুবলীগের সভাপতি তারিকুল ইসলাম তারেক আশ্রয়ণ প্রকল্পের সব মানুষদের মাংস দিয়েছেন। পাশের ভাটরা গ্রাম থেকেও তাদের জন্য মাংস পাঠানো হয়েছিল। পরিবারের সবাইকে নিয়ে পেট ভরে গোশত (মাংস) ভাত খেয়েছি। জীবনে কখনো ভাবতে পারিনি নিজের ঘরে ঈদ করতে পারবো। এইবার আল্লাহ মুখ তুলে চাওয়ায় নতুন ঘরে প্রথম ঈদ করতে পারলাম। আমরা অনেক খুশি। এরমতো আমাদের কাছে আনন্দের আর কিছু নাই।
বগুড়ার শেরপুর উপজেলার খানপুর ইউনিয়নের খানপুর বুরিগাড়ি নামক স্থানে ভূমিহীন ও গৃহহীনদের জন্য গড়ে তোলা আশ্রয়ণ প্রকল্পের জমি-ঘর পাওয়া তাদের ‘স্বপ্নের ঠিকানায়’ বাইশটি পরিবার এই প্রথম অন্যরকমভাবে ঈদ উদযাপন করলেন। তাই এবারের ঈদ তাদের কাছে বড়ই আনন্দের। পাশাপাশি নতুন বাড়িতে সবার সহযোগিতা পেয়ে ঈদ উদযাপন করে আনন্দে আত্মহারা হয়ে উঠেছেন আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দারা।

Alal Group

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প আশ্রয়ণ-২ এর আওতায় অতিদরিদ্র ভূমিহীনদের জন্য সরকারিভাবে আধা পাকা বাড়ি নির্মাণের উদ্যোগ নেওয়া হয়। সে মোতাবেক এই উপজেলায় দুই কোটি পচাআশি লাখ পঁচিশ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়। পরবর্তীতে দুই শতক করে খাস জমি বন্দোবস্ত দিয়ে উপজেলার আটটি ইউনিয়নে অতিদরিদ্র ১৬৩টি ভূমিহীন পরিবারকে একটি করে আধাপাকা বাড়ি নির্মাণ করে দেওয়া হয়। পরবর্তীতে এই কর্মসূচির আওতায় আরও সতেরটি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর দেওয়া হয়। দুই কক্ষ, রান্না ঘর ও টয়লেটসহ প্রধানমন্ত্রীর উপহারের প্রত্যেকটি বাড়ি নির্মাণে ব্যয় হয়েছে এক লাখ পচাত্তর হাজার টাকা। এরই ধারাবাহিকতায় খানপুর ইউনিয়নের খানপুর বুড়িগাড়ি নামক স্থানে আটত্রিশ লাখ পঞ্চাশ হাজার টাকা ব্যয়ে বাইশটি ভূমিহীন পরিবান পুর্নবাসনের জন্য বাইশটি আধাপাকা বাড়ি নির্মাণ করা হয়। পরবর্তীতে সুফলভোগীদের হাতে এসব বাড়ির জমির দলিল ও বাড়ির চাবি হস্তান্তর করা হয়।

Alal Group

শুক্রবার (২৩জুলাই) ওই আশ্রয়ণ প্রকল্পে সরেজমিনে গিয়ে দেখা গেছে, ঈদের পর দুইদিন পার হয়ে গেলেও আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদের মধ্যে ঈদের আমেজ কাটেনি। সবাই উৎসবমুখর। নিজের নামে জমি ও ঘরে পরিবারের সদস্যদের নিয়ে আনন্দে খোশ গল্পে মেতে উঠেছেন। এসময় কথা হয় সুবিধাভোগী শেফালী বেগমের সঙ্গে। তিনি বলেন, সরকারি কর্মকর্তা ও নেতারা এতো বার আমাদের খবর নিবে আমরা ভাবতেও পারিনি। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে চিরকৃতজ্ঞ। মোকছেদ আলী নামের আরেক সুবিধাভোগী বলেন, ভিটেমাটি না থাকায় প্রধানমন্ত্রী জমি ও নতুন ঘর বানিয়ে দিয়েছেন। সেই ঘরেই স্ত্রী ও দুই ছেলেকে নিয়ে বসবাস করছি। বিগত কোরবানির ঈদে কারো না কারো দুয়ারে গিয়ে থাকতাম একটু মাংসের আশায়। কিন্তু এবার কারো কাছে হাত পাততে হয়নি। নিজ বাড়িতে বসেই মাংসসহ অনেক কিছু পেয়েছি। এসব সুবিধাভোগীরা জানান, ঈদের আগের দিন মঙ্গলবার উপজেলা প্রশাসনের পক্ষ থেকে চাল, ডাল, সাবান, তেল পেয়েছি। ঈদের দিন যুবলীগ নেতা তারেক তাদের প্রত্যেক পরিবারকে গরুর মাংস দিয়েছেন। সব মিলিয়ে ব্যতিক্রম এক ঈদ উদযাপন করেছেন আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দারা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ময়নুল ইসলাম এ প্রসঙ্গে বলেন, মুজিবর্ষে জমি ও নতুন ঘর পাওয়া আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদের ঈদের আনন্দ আরও বাড়িয়ে দিতে উপহার সামগ্রী তুলে দেওয়া হয়। নতুন পরিবেশে তারা যেন খাদ্যভাব অনুভন না করেন এজন্য আশ্রয়ণ প্রকল্পের ঘরে ঘরে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে। যাতে করে তাদের ঈদের আনন্দে কোনো কমতি না থাকে সেজন্যই উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এই উদ্যোগ নেওয়া হয় বলে জানান তিনি

সোশ্যাল মিডিয়ায় খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© সর্বস্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ বিজয় বাংলা
Theme Download From ThemesBazar.Com
RSS
Follow by Email