1. zahersherpur@gmail.com : abu zaher Zaher : abu zaher Zaher
  2. Bijoybangla2008@gmail.com : bijoybangla :
  3. harezalbaki@gmail.com : Harez :
  4. mannansherpur81@gmail.com : mannan :
  5. wadut88@gmail.com : wadut :
দিনের প্রথমার্ধেই দেশজুড়ে করোনায় ১৩০ জনের প্রাণহানি - বিজয় বাংলা
শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৮:৩৮ অপরাহ্ন
শিরোনামঃ
কুড়িগ্রামে শিশু শিক্ষার্থী মিষ্টিকে বাচাঁতে বাবা ও মায়ের সাহায্যের আবেদন রাতের আঁধারে অসহায়ের মানুষের পাশ্বে মোহাম্মদ নাসিম স্মৃতি সংসদ কাজিপুর বোনকে ধর্ষনের চেষ্টা, লম্পট ভাই গ্রেফতার সুবর্ণচরে যৌতুকের দাবিতে গৃহবধূকে বেঁধে নির্যাতনের অভিযোগ দেওয়ানগঞ্জে কঠোর ভাবে লকডাউন বাস্তবায়ন করছে উপজেলা প্রশাসন শিবগঞ্জে কুরবানী ঈদে ১২টি গরু বিক্রির টাকা চুরির ঘটনায় আটক ১ জাপান থেকে ঢাকায় পৌঁছেছে অ্যাস্ট্রাজেনেকার ২ লাখ ৪৫ হাজার টিকা বন্দুকের নল থুতনিতে লাগিয়ে সেলফি, উড়ে গেলো মাথা-মগজ বাগেরহাটে জেলা আওয়ামী লীগ সভাপতির সুস্থ্যতা কামনায় দোয়া অনুষ্ঠিত বগুড়ায় সাড়ে ৩০ কেজি ওজনের বিষ্ণুমূর্তিসহ গ্রেফতার ১ দেশে হঠাৎ বেড়েছে করোনার সংক্রমণ, মৃত্যু ১৯ হাজার ছাড়ালো ৭২ ঘণ্টার মধ্যেই বৃষ্টিতে নাকাল হবে দেশ শেরপুরে অভিনব কায়দায় ট্রাক ছিনতাই ৫০ হাজার শিক্ষক নিয়োগে নতুন গণবিজ্ঞপ্তি আসছে বগুড়ার সারিয়াকান্দি পরিচয়বিহীন তরুণী উদ্ধার কয়রায় মুজিব বর্ষের ২৫ টি আশ্রয় কেন্দ্রে নারিকেলের চারা বিতরণ শেরপুরে স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা অমান্য করায় জরিমানা শেরপুরে প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্প স্বপ্নের ঠিকানায় খুশির কোরবানির ঈদ বগুড়ায় করোনায় আক্রান্ত ও উপসর্গে মৃত্যু ২৪ মেধাবীদের মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী হওয়ার আহবান – এমপি বাবু

দিনের প্রথমার্ধেই দেশজুড়ে করোনায় ১৩০ জনের প্রাণহানি

  • সর্বশেষ সংস্করণ : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১
  • ১০ বার দেখা হয়েছে

হঠাৎ দেশে ভয়াবহ রূপ ধারণ করেছে প্রাণঘাতী করোনা ভাইরাস। দেশজুড়ে প্রতিদিন শত শত মানুষ যোগ দিচ্ছে মৃত্যু মিছিলে। গেল কয়েকদিন রেকর্ড হারে বাড়ছে করোনার সংক্রমণ ও মৃত্যুর হার। যেখানে কিছুদিন আগেও ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা পঞ্চাশের বেশি হতো না, সেখানে আজ মঙ্গলবার (৬ জুলাই) দিনের প্রথমার্ধেই দেশজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৩০ জন। বিভিন্ন সংবাদমাধ্যম ও আমাদের প্র্রতিনিধিদের পাঠানো তথ্য অনুযায়ী এই চিত্র ফুটে উঠে।
বগুড়া: গত ২৪ ঘণ্টায় বগুড়ার তিন হাসপাতালে ১৯ জনের মৃত্যু হয়েছে। সোমবার (৫ জুলাই) থেকে মঙ্গলবার (৬ জুলাই) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

Alal Group

কুষ্টিয়া: গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়া ১২ জনের মৃত্যু। এদের মধ্যে ১০ জন করোনা আক্রান্ত হয়ে আর ২ জন উপর্সগ নিয়ে। এক হাজার ২২১টি নমুনায় শনাক্ত ৪৩২ জন। আক্রান্তের হার ৩৫ দশমিক ৩৮ শতাংশ
রাজশাহী: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গে নিয়ে আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে রাজশাহীর ১০ জন, নওগাঁর ২ জন, নাটোর ২ জন, পাবনা চাঁপাইনবাবগঞ্জ, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া ও জয়পুরহাটের একজন করে ৫ মারা গেছে।
চট্টগ্রাম: গত ২৪ ঘণ্টায় এক হাজার ৮৯০টি নমুনা পরীক্ষায় ৬৬২ জন আক্রান্ত হয়েছে। এটি ছিল এ পর্যন্ত একদিনে সর্বোচ্চ আক্রান্ত চট্টগ্রামে। শতাংশ হারে ৩৫ শতাংশ। আর মৃত্যু হয়েছে ৯ জনের।
সাতক্ষীরা: করোনা ও করোনা উপসর্গ নিয়ে ২৪ ঘণ্টায় সাতক্ষীরায় ৬ জনের মৃত্যু হয়েছে।
হবিগঞ্জ: গত ২৪ ঘণ্টায় হবিগঞ্জে ২৮ জন করোনা আক্রান্ত হয়েছেন, মৃত্যু হয়েছে একজনের।
বরিশাল: করোনা মহামারি শুরুর পর বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় একদিনে সর্বোচ্চ সংখ্যক করোনা রোগী শনাক্ত হয়েছে। আর এই সময়ে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ১২ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে নতুন করে ৪৫৯ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এর আগের দিন ২৪ ঘণ্টায় মোট আক্রান্তের সংখ্যা ছিল ৪৩৬। আর সর্বশেষ আক্রান্তের সংখ্যা নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৯ হাজার ৫৩২ জন।
পঞ্চগড়: পঞ্চগড় করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে। নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৫২ জন। ১০৪ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে আরও ৫২ জনের শরীরের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। পঞ্চগড় জেলায় এ পর্যন্ত মোট করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ২৭৯ জন । এ পর্যন্ত জেলায় ২৭ জনের মৃত্যু হয়েছে। সুস্থ্য হয়েছে ৮৬১ জন।

Alal Group

নোয়াখালী: কবিরহাট ও চাটখিল উপজেলায় করোনা ভাইরাসের আক্রান্ত হয়ে আরও দুই জনের মৃত্যু হয়েছে। জেলায় মোট মৃত্যুর সংখ্যা বেড়ে ১৪৭জন। গত ২৪ঘন্টায় জেলার তিনটি পিসিআর ল্যাবে ৪৩৮টি নমুনা পরীক্ষা করে ১৩৪জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার শতকরা ৩০দশমিক ৫৯ভাগ।
টাঙ্গাইল: ২৪ ঘন্টায় টাঙ্গাইলে করোনায় ৫ ও উপসর্গ নিয়ে ২ জন সহ মোট ৭ জনের মৃত্যু। ৭১৩টি নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত ৪১৩ জনের। শনাক্তের হার ৫৭.৯২ ভাগ।
ময়মনসিংহ: ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৩ জন করোনা শনাক্ত হয়ে এবং ৪ জন করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

কুমিল্লা: কুমিল্লায় গত ২৪ ঘণ্টায় ২৮২ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে কুমিল্লায় করোনায় মারা গেছে আরও ৪ জন।
দিনাজপুর: দিনাজপুরে গেল ২৪ ঘণ্টায় ৫২০ জনের নমুনা পরীক্ষা করে ১৮৩ জনের শরীরে করোনা শনাক্ত করা হয়েছে। একই সময়ে মারা গেছে নতুন ২ জন।
যশোর: যশোরে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ১২ জনের মৃত্যু হয়েছে। এদের সবাই যশোর ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মঙ্গলবার (৬ জুলাই) সকালে হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা.আরিফ আহমেদ বলেন, করোনায় ৬ জন এবং উপসর্গ নিয়ে ৬ জনের মৃত্যু হয়েছে।

খুলনা: খুলনার তিন হাসপাতালে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। সোমবার (০৫ জুলাই) সকাল ৮টা থেকে মঙ্গলবার (০৬ জুলাই) সকাল ৮ টা পর্যন্ত ২৪ ঘন্টায় তিনটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এরমধ্যে খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালে ৮ জন, জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ৫ জন ও বেসরকারি গাজী মেডিকেল কলেজ হাসপাতালে চারজনের মৃত্যু হয়েছে। তবে খুলনার শহীদ শেখ আবু নাসের হাসপাতালের করোনা ইউনিটে গেল ২৪ ঘন্টায় কোনো রোগীর মৃত্যু হয়নি। গতকাল সোমবারও খুলনার চার হাসপাতালে ১৭ জনের মৃত্যু হয়েছিল।
খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডাঃ সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালে গত ২৪ ঘন্টায় ৮ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে করোনায় চারজন ও উপসর্গে চারজনের মৃত্যু হয়েছে। করোনায় মৃত ব্যক্তিরা হলেন- খুলনা মহানগরীর চানমারী এলাকার মমতাজ বেগম (৫৫), খালিশপুরের রহিমা পারভীন, সোনাডাঙ্গার মনোয়ারা বেগম (৫০) ও বাগেরহাটের ফকিরহাটের সুব্রত পাল (৪৫)। হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছেন ১৮০ জন। যার মধ্যে রেড জোনে ১০৯ জন, ইয়ালো জোনে ৩১ জন, আইসিইউতে ২০ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৩৩ জন। আর সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন ৪০ জন।
এখন পর্যন্ত (সকাল ১১ টা )পাওয়া রিপোর্ট অনুসারে…

সোশ্যাল মিডিয়ায় খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© সর্বস্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ বিজয় বাংলা
Theme Download From ThemesBazar.Com
RSS
Follow by Email