1. zahersherpur@gmail.com : abu zaher Zaher : abu zaher Zaher
  2. Bijoybangla2008@gmail.com : bijoybangla :
  3. harezalbaki@gmail.com : Harez :
  4. mannansherpur81@gmail.com : mannan :
  5. wadut88@gmail.com : wadut :
স্বপ্নের ঠিকানায় নন্দীগ্রামের ৮০ ভূমি ও গৃহহীন পরিবার - বিজয় বাংলা
শুক্রবার, ২৩ জুলাই ২০২১, ০৮:৪৭ অপরাহ্ন
শিরোনামঃ
সাংসদের সহযোগিতায় কয়রায় বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীদের আয়োজনে করোনা সচেতনতামূলক ক্যাম্পেইন মেধাবীদের মুক্তিযুদ্ধের চেতনায় বিশ^াসী হওয়ার আহবান এমপি বাবু শেরপুরে তালেব ঘাটে ভোলাবাইচ খেলা অনুষ্ঠিত বগুড়ায় করোনা ও উপসর্গে ১৫জনের মৃত্যু, শনাক্ত ৮৪ কুষ্টিয়ায় আরও ১৭ জনের মৃ’ত্যু !! শনাক্ত-৫৭ নোয়াখালীতে ব্যবসায়ীর মরদেহ উদ্ধার বগুড়ায় কোলের শিশু মাইক্রোবাসের গ্লাস ভেঙে যাত্রীর কোলে নোয়াখালীতে ঈদ শেষ, পিতা-পুত্র শেষ নোয়াখালীতে মেয়েদের ছবি তোলাকে কেন্দ্র করে গুলিবিদ্ধ,৩ নানার বাড়িতে প্রাণ গেল ভাই-বোনের শিবগঞ্জ ইউএনও উম্মে কুলসুম সম্পা করোনায় আক্রান্ত জ্বর কিছুটা কমেছে খালেদা জিয়ার বিদেশ যাত্রীদের জন্য অভ্যন্তরীণ রুটে বিমান উড়বে অলিম্পিকের শুরুতে ব্রাজিলের জয়, আর্জেন্টিনার হার চোখ ধাঁধানো ব্যাটিংয়ে সৌম্য-নাঈমের রেকর্ড জুটি পর্নো ব্যবসায় ধনী হয়েছেন শিল্পা শেঠির স্বামী রাজ! তিব্বতে প্রথম সফরে চীনা প্রেসিডেন্ট আর্জেন্টিনার হার, জার্মানির বিপক্ষে জয় ব্রাজিলের রামেকে করোনা ও উপসর্গে ২২ জনের মৃত্যু লকডাউনের প্রথম সকালে ট্রাকের ধাক্কায় ঝরল ৬ প্রাণ শুরু হলো ১৪ দিনের ‘সবচেয়ে কঠোরতম বিধিনিষেধ’

স্বপ্নের ঠিকানায় নন্দীগ্রামের ৮০ ভূমি ও গৃহহীন পরিবার

  • সর্বশেষ সংস্করণ : রবিবার, ২০ জুন, ২০২১
  • ১১৬ বার দেখা হয়েছে

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি :
বগুড়ার নন্দীগ্রাম উপজেলায় প্রধানমন্ত্রীর উপহার স্বপ্নের ঠিকানা পেল ৮০ ভূমি ও গৃহহীন পরিবার। প্রধানমন্ত্রীর কাছে এমন উপহার পেয়ে আবেগে আপ্লুত ও উ”ছ্বসিত হয়ে পড়েছেন এসব পরিবারের সদস্যরা।
বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উপলক্ষে রবিবার (২০ জুন) সকাল সাড়ে ১০ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশব্যাপী এ কার্যক্রমের উদ্বোধন করেন।

Alal Group

প্রধানমন্ত্রীর ভার্চুয়াল উদ্বোধন অনুষ্ঠানে নন্দীগ্রাম উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ, উপজেলা নির্বাহী অফিসার শিফা নুসরাত, সহকারী কমিশনার (ভূমি) নুরুল ইসলাম, ওসি আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান দুলাল চন্দ্র মহন্ত, শ্রাবণী আকতার, ইউপি চেয়ারম্যান মোরশেদুল বারীসহ জনপ্রতিনিধি, বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা-কর্মচারী, মুক্তিযোদ্ধা, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও সাংবাদিকবৃন্দ উপ¯ি’ত ছিলেন।
এরপরই মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে উপজেলা নির্বাহী অফিসার শিফা নুসরাত সুবিধাভোগীদের হাতে বিনামূল্যে দুই শতক জমিসহ সেমিপাকা ঘরের চাবি তুলে দেন।
জানা গেছে, মুজিববর্ষে আশ্রয়ণ প্রকল্প-২ এর অধীনে নন্দীগ্রাম উপজেলায় ঘর পেলেন ৮০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। প্রতিটি ঘর নির্মাণে বরাদ্দ দেওয়া হয়েছে ১ লাখ ৯০ হাজার টাকা। এই টাকা ব্যয়ে নির্মাণ করা হয়েছে দুটি রুম, একটি টয়লেট, একটি স্টোর রুম ও বারান্দা। চারদিকে ইটের দেয়াল এবং ওপরে রঙিন টিনের ছাদ রয়েছে। দুই শতাংশ খাস জমির ওপর এসব বাড়ি নির্মাণ করা হয়। ভূমিহীনদের দুই শতক জমির দলিল, নামজারি, জমির মালিকানা এবং ঘরের চাবি দেওয়া হয়।
উপজেলার শেখের মারিয়া গ্রামে নতুন ঘর পেয়ে মহিদুল ইসলাম বলেন, হামি স্বপ্নেও ভাবিনি সরকার হামাক পাকা ঘর দিবি। ঘর প্যায়া হামরা খুশি হচি। শেখের বেটি হামাকেরক বড় উপকার করলো। হামরা তাক দুয়া করি, আল্লাহ যেন তাকে বেঁচে রাখে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শিফা নুসরাত বলেন, মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ঘোষণা দিয়েছেন। এরই ধারাবাহিকতায় মুজিববর্ষে উপজেলায় প্রথম ধাপে ১৫৬ ও দ্বিতীয় ধাপে আরো ৮০ ভূমিহীন ও গৃহহীন পরিবার ঘর পেলেন। তারা এই ঘর পেয়ে আনন্দিত ও খুশি।

Alal Group

সোশ্যাল মিডিয়ায় খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© সর্বস্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ বিজয় বাংলা
Theme Download From ThemesBazar.Com
RSS
Follow by Email