শেরপুরে আলুর বাজারদর স্থিতিশীল রাখতে স্টোরের মালিক, ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভা

0 33

আব্দুল ওয়াদুদ।।   বগুড়ার শেরপুরে  আলুর বাজারদর স্থিতিশীল রাখতে আজ শুক্রবার (১৬ অক্টোবর)  বিকেল ৪ টায় কোল্ড স্টোরের মালিক, ম্যানেজার, আড়তদার, পাইকারী ব্যবসায়ীদের সাথে উপজেলা হলরুম পরিষদে শেরপুর উপজেলা প্রশাসনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মো: লিয়াকত আলী সেখের আহ্বানে এবং সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো: আব্দুস সাত্তার, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান শাহ জামাল সিরাজী,  উপজেলা কৃষি অফিসার শারমিন আক্তার, থানার অফিসার-ইন-চার্জ (ভারপ্ররাপ্ত) ও পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অফিসার সেকেন্দার রবিউল ইসলাম, আজকের শেরপুর পত্রিকার সম্পাদক  সাইফুল,  চারটি কোল্ড স্টোরের মালিক/ম্যানেজার, পাইকারী আড়তদার এবং আলু ব্যবসায়ীগণ।
উক্ত সভায় কৃষি বিপণন অধিদপ্তর এবং জেলা প্রশাসক বগুড়া কর্তৃক প্রেরিত পত্র দুইটির মূল বিষয়বস্তু পাঠ করে শুনিয়ে এবং লিফলেট আকারে প্রদান করে ইউএনও বলেন, বগুড়া জেলায় ১০,৮৩৬৪০ মেট্রিক টন আলু উৎপাদিত হয়েছে যা চাহিদার তুলনায় ৯,৭৭৬৭০ মেট্রিক টন বেশি। তাই আলুর ঘাটতির কোন সম্ভবনা নেই।
এসময় তিনি সংশ্লিষ্ট সবাইকে সরকার নির্ধারিত প্রতি কেজি কোল্ডস্টোর পর্যায়ে ২৩টাকা, পাইকারী পর্যায়ে ২৫টাকা এবং খুচরা পর্যায়ে ৩০টাকা আলু বিক্রির অনুরোধ করেন ।
সরকারের এই নির্দেশ অমান্য করলে বা অবৈধভাবে মজুদ করলে বা কারসাজি করলে বা কৃত্রিম সংকট তৈরী করলে বা গুজব রটিয়ে দাম বৃদ্ধি করলে সরকার আইনগত কঠোর ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য হবে।

Loading...