শীতে সুসংবাদ দিল আবহাওয়া অধিদপ্তর

0 15

এবার সুসংবাদ দিল আবহাওয়া অধিদপ্তর। দিনভর কুয়াশার দাপট কমে সূর্যের দেখা মিলবে, বাড়বে তাপমাত্রা বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এরই মধ্যে রোদের দেখা পেয়েছে রাজধানীসহ দেশের বেশির ভাগ এলাকার মানুষ। এক দিনের ব্যবধানে রাজধানীসহ দেশের বেশির ভাগ এলাকার সর্বোচ্চ তাপমাত্রা গতকাল সোমবার (৯ নভেম্বর) ৪ থেকে ৭ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বেড়েছে।
আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস বলছে, আজ মঙ্গলবার দেশের বেশির ভাগ স্থানে রাতে একই রকমের শীত থাকতে পারে। তবে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

রাজশাহী, পাবনা, নওগাঁ, চুয়াডাঙ্গা ও যশোরে যে শৈত্যপ্রবাহ শুরু হয়েছে, তা অব্যাহত থাকতে পারে। দেশের কোথাও কোথাও রাতের তাপমাত্রা সামান্য বাড়লেও এতে শীতের কষ্ট খুব বেশি কমবে না। গত তিন দিন ধরে দেশের বেশির ভাগ এলাকার আকাশে মেঘ ও দৃষ্টিসীমাজুড়ে যে কুয়াশা ছিল, তা আরও কমে আসতে পারে। এতে দিনের বেলা আরও বেশি সময়জুড়ে সূর্যের তাপ বা রোদের দেখা পাওয়া যেতে পারে।

তবে তাপমাত্রা কম থাকায় ও বাতাসে দূষিত সূক্ষ্ম বস্তুকণা বেশি থাকায় ঢাকাসহ দেশের বেশির ভাগ শহরের বাতাস খুবই অস্বাস্থ্যকর অবস্থায় ছিল। অন্য ১২টি শহরের বাতাসও গত রোববার দিনভর খুবই অস্বাস্থ্যকর থেকে মারাত্মক অস্বাস্থ্যকর অবস্থায় ছিল।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না।