রাজাপুরে ভ্রাম্যমান আদালতে ৪ জনের জেল

0 17

ঝালকাঠি প্রতিনিধিঃ ঝালকাঠির রাজাপুরে ইলিশ প্রজনন মৌসুমে সরকারি নিশেধাজ্ঞা অমান্য করে বিষখালি নদীতে ইলিশ নিধন এর অপরাধে ৪ জেলেকে ১ বছর করে বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। শনিবার দুপুরে উপজেলার বড়ইয়া ইউনিয়নের চল্লিশকাহনিয়া ও উত্তর পালট এলাকায় অভিযান চালিয়ে এ দন্ডপ্রদান করেন। এছাড়াও একদিনে ১২ হাজার মিটার কারেন্ট জালসহ ২৫ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়েছে।

দন্ডপ্রাপ্তরা হলো উপজেলার উত্তমপুর এলাকার আব্দুল বারেক ফরাজীর পুত্র মোঃ মিজানুর ফরাজী (২২), পার্শ্ববর্তী নলছিটি উপজেলার রাজাবাড়িয়া এলাকার মৃত সোবাহান সিকদার এর পুত্র মোঃ জাকির সিকদার (৩৫), বৈশখীয়া এলাকার মোঃ ইদ্রিস হাওলাদার এর পুত্র মোঃ রাজিব হাওলাদার (২০), ইউসুব আলী খান এর পুত্র মোঃ নুরুল ইসলাম খান (২২)

জানাগেছে, সরকারি নিদের্শ অমান্য করে উপজেলার বড়ইয়া ইউনিয়নের চল্লিশকাহনিয়া ও উত্তর পালট এলাকা সংলগ্ন বিষখালি নদীতে অভিযান চালিয়ে ইলিশ মাছ নিধন এর সময় হাতে-নাতে পাঁচ জেলেকে আটক করে। ৪ জনকে ১ বছর করে জেল দিয়ে রাব্বি নামে এক জেলে অপ্রাপ্তবয়স্ক হওয়ায় মুচলেকা দিয়ে তাকে ছেড়ে দেয়।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের বিচারক অনুজা ম-ল বলেন, আইন অমান্য করায় ৪ জেলেকে এক বছর করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। একজন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় মুচলেকা দিয়ে তাকে ছেড়ে দেয়া হয়েছে। অভিযান অব্যাহত রয়েছে।

Loading...