ঢাকা-৫ উপনির্বাচনসাংবাদিকদের কেন্দ্রে ঢুকতে প্রিজাইডিং কর্মকর্তার বাধা

0 14

ঢাকা-৫ সংসদীয় আসনের উপনির্বাচনে যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল এ্যান্ড কলেজ ও দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজে সাংবাদিকদের ঢুকতে বাধা দিচ্ছে পুলিশ ও আনসার সদস্যরা। আজ শনিবার (১৭ অক্টোবর) বেলা এগারোটায় যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল এ্যান্ড কলেজে প্রবেশে বাধার সম্মুখীন হতে হয়েছে সাংবাদিকদের। কলেজ ভবনে প্রবেশ করতে চাইলে সেখানে দায়িত্ব কর্মকর্তারা বলেন, উপরে যেতে চাইলে প্রিজাইডিং অফিসারের অনুমতি আনতে হবে। অনুমতি ছাড়া আমরা ঢুকতে দিতে পারবো না।

অতঃপর দায়িত্বরত কর্মকর্তা প্রিজাইডিং অফিসার মোতাহের হোসেনকে ডেকে আনা হয়। এসময় তিনি বলেন, এটা মহিলা কেন্দ্র ভিতরে কোন ভোটার নেই। আপনারা ভিতরে ঢুকে কি করবেন। এসময় কতটি ভোট পড়েছে জানতে চাইলে তিনি বলেন, ৩৯ ওয়ার্ডের এই কেন্দ্রে মোট ভোটার রয়েছেন ২৮২৭টি। এক ঘন্টায় মাত্র ভোট পড়েছে তিনটি। সু-শৃঙ্খলভাবে ভোট গ্রহণ চলছে। আশা করছি বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়বে।
দনিয়া বিশ্ববিদ্যালয় কেন্দ্রে গেলে পুলিশ সাংবাদিকদের একুশে ভবনের কেন্দ্রে ঢুকতে বাঁধা দিয়ে অন্য ভবনে যেতে বলেন। এসময় পুলিশের কনেস্টেবল হানিফ বলেন, আপাতত এই ভবনে সাংবাদিকদের ঢুকতে প্রিজাইডিং কর্মকর্তার নিষেধ আছে। আপনি অন্য ভবনগুলো ঘুরে আসেন।

আজ শনিবার সকাল নয়টায় ভোট গ্রহণ শুরু হয়েছে, চলবে বিকেল পাঁচটা পর্যন্ত। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৪টি থানা নিয়ে এই আসনটি গঠিত, মতিঝিল (আংশিক), যাত্রাবাড়ি, ডেমরা ও কদমতলী (আংশিক)। এই আসনে ১৪টি ওয়ার্ডে মোট ১৮৭টি কেন্দ্রের ৮৬৪টি কক্ষে ১হাজার ৯৫টি বুথে ভোটগ্রহণ চলছে। এখানে মোট ভোটার রয়েছেন ৪ লাখ ৭১ হাজার ১২৯ জন। যাঁদের মধ্যে পুরুষ দুই লাখ ৪১ হাজার ৪৬৪ জন ও নারী দুই লাখ ২৯ হাজার ৬৬৫ জন।

Loading...