করোনায় বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ছাড়াল ৯ লাখ ১৯ হাজার

0 10

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের (জেএইচইউ) দেয়া তথ্য অনুযায়ী, রোববার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ লাখ ১৯ হাজার ৮১ জনে।
জেএইচইউর তথ্য অনুসারে, বিশ্বের ১৮৮টি দেশে এ পর্যন্ত কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন ২ কোটি ৮৬ লাখ ৬০ হাজারের বেশি মানুষ। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ৬৪ লাখ ৮২ হাজার ৫২৩ জন রোগী শনাক্ত হয়েছে এবং মারা গেছেন ১ লাখ ৯৩ হাজার ৬৭০ জন।
এদিকে, সবচেয়ে বেশি আক্রান্ত দেশের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দক্ষিণ এশিয়ার এ দেশটিতে করোনা রোগীর সংখ্যা ৪৬ লাখ ৫৯ হাজার ৯৮৪ জন এবং মৃত্যু হয়েছে ৭৭ হাজার ৪৭২ জনের। ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ১৫ হাজার ৬৮৭ জন মানুষ এবং মৃত্যু হয়েছে এক লাখ ৩১ হাজার ২১০ জনের।

বাংলাদেশ পরিস্থিতি:
মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে ৪ হাজার ৭০২ জনে দাঁড়িয়েছে। এছাড়া, নতুন করে ১ হাজার ২৮২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৩ লাখ ৩৬ হাজার ৪৪ জনে।
স্বাস্থ্য অধিদফতর থেকে শনিবার পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত স্বাস্থ্য সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

Loading...