হাফিজ, ওয়াহাবসহ পাকিস্তানের আরও ৭ ক্রিকেটার করোনা আক্রান্ত

0 230

আগের দিন জানা গিয়েছিল পাকিস্তানের তিনজন ক্রিকেটার করোনাভাইরাসে আক্রান্ত। ২৩ জুন, মঙ্গলবার সেই সংখ্যা দ্বিগুণেরও বেশি হয়েছে। আরও সাতজন ক্রিকেটার করোনাভাইরাসে পজিটিভ হয়েছেন। সব মিলিয়ে পাকিস্তান জাতীয় দলের দশজন ক্রিকেটার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে এই পরিস্থিতির মধ্যেও পাকিস্তান ক্রিকেট দল তাদের ইংল্যান্ড সফরে যেতে প্রায় প্রস্তুত!
২২ জুন করোনাভাইরাসে আক্রান্ত তিনজন পাকিস্তানি ক্রিকেটারের নাম জানা গিয়েছিল। এরা হলেন- হায়দার আলী, হারিস রউফ ও স্পিনার শাদাব খান। ২৩ জুন তালিকাটা আরও লম্বা হলো। এই তালিকায় যোগ হয়েছে ফকর জামান, ইমরান খান, কাশিফ ভাট্টি, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান এবং ওয়াহাব রিয়াজ। এছাড়াও দলের ম্যাসাজম্যান মালাং আলীও করোনা পজিটিভ হয়েছেন।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়েছে সোমবার এদের করোনাভাইরাস টেস্ট করা হয়। সেই টেস্টের ফল পাওয়া গেছে মঙ্গলবার, ২৩ জুন।
ইংল্যান্ড সফরের জন্য পাকিস্তান কিছুদিন আগে ২৯ সদস্যের দল ঘোষণা করে। ক্রিকেটাররা করোনাভাইরাস পজিটিভ হতে পারেন এই আশঙ্কায় আরও চারজনকে অতিরিক্ত তালিকায়ও রাখা হয়। সবমিলিয়ে সেই ৩৩ ক্রিকেটারের মধ্যে ১০জনই করোনা পজিটিভ হয়ে এখন গৃহবন্দী।
যেসব ক্রিকেটার এবং দলের ম্যানেজমেন্ট সদস্যরা নেগেটিভ প্রমাণিত হয়েছেন তাদের আবারও বুধবার ও বৃহস্পতিবার অর্থাৎ ২৪ ও ২৫ জুন পরীক্ষা করা হবে। তারপর তারা নির্ধারিত সময় অনুযায়ী ইংল্যান্ড রওয়ানা হবেন। ইংল্যান্ডে পৌঁছানোর ২৪ ঘন্টার মধ্যে তাদের আরেকবার করোনাভাইরাস টেস্ট করা হবে।
পিসিবি জানিয়েছে, যে সকল খেলোয়াড় পজিটিভ প্রমাণিত হয়েছেন তাদের দু’দফা নেগেটিভ ফল আসার পর তারা ইংল্যান্ড সফরে যাবেন।
পিসিবি’র প্রধান নির্বাহী (সিও) ওয়াসিম খান জানিয়েছেন- ‘যাদের শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে তাদের কেউ কোনো ধরনের উপসর্গেও ভুগছিলেন না। এতেই বোঝা যাচ্ছে কি বিপদজনক কায়দায় না এই ভাইরাস মানুষের মধ্যে ছড়াচ্ছে।’
তিনি জানান- ‘যারা পজিটিভ প্রমাণিত হয়েছেন, তাদের দেখভাল করা হচ্ছে। সবধরনের সাহায্য সহযোগিতা করা হচ্ছে। তাদের শরীরে পরে অ্যান্টিবডি টেস্টও করা হবে। দ্বিতীয়বারের মতো নেগেটিভ ফল আসার পর তারা ইংল্যান্ড সফরে বাকি দলের সঙ্গে যোগ দেবেন।’

Loading...