সাবেক ভূমিমন্ত্রীর ছেলে গালিবুর রহমান শরীফ পাবনা-৪, ঈশ্বরদী-আটঘরিয়া আসনের মনোনয়ন চান

0 14

মাসুদ রানা, আটঘরিয়া : সাবেক ভূমিমন্ত্রীর শামসুর রহমান শরীফের তৃতীয় সন্তান গালিবুর রহমান শরীফ। তার জন্ম ঈশ্বরদী আলোবাগ এলাকায়। পাবনা-৪ আসনটি নিয়ে ভাববার এখনই উপযুক্ত সময় তার। সেই দিকে লক্ষ্য রয়েছে আওয়ামীলীগের সচেতন মহল। মনে করছেন নতুন নেতৃত্ব তৈরির হিসাব নিকাশে ঈশ্বরদী-আটঘরিয়ার অসংখ্য সাধারন মানুষের। দেশের মানুষের উন্নয়ন ভাবনার তার দর্শন এটাই যে মানুষকে তার ভাগ্য বদলাতে হাসি মুখে লড়বে।
আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তেমনি একজন নেতা হিসেবে বিশ্ব স্বীকৃত বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমানের আর্দেশের বঙ্গকন্যা শেখ হাসিনার সস্পর্শে রাজনৈতিক প্রজ্ঞা পেতেই এই আসনে আওয়ামীলীগের মনোনয়ন চান তিনি। আর উন্নয়নের ধারাবাহিকতায় নিজেকে সম্পৃক্ত রাখতে এবং ঈশ্বরদী-আটঘরিয়া বাসীর উন্নত ও র্মযাদাপূর্ন জীবনের জন্য নিজেকে মানুষ ও সমাজ সেবায় নিয়োজিত করতে চান এই সময়ের সাহসি নেতা গালিবুর রহমান শরীফ। একদিন দেশের কাজে যোগ্য হিসেবে নিজেকে মাথা উঁচু করে দাঁড়াতে চান এই বর্ষিয়ান নেতা।

সাবেক ভূমিমন্ত্রী মামসুর রহমান শরীফের মৃত্যুতে পাবনা-৪ আসনটি উপ-নিবার্চনের তৎপরতা শুরু হয়েছে সম্ভাব্য প্রার্থীদের মধ্যে। এবারের মনোনয়ন প্রত্যাশিতদের মধ্যে গালিবুর রহমান শরীফের সাংগঠনিক সফলতা ব্যাপক মজবুত রয়েছেন।

সাবেক ভূমিমন্ত্রী প্রয়াত বর্ষিয়ান নেতা রাজনীতিবিদ শামসুর রহমান শরীফ ডিলুর আমৃত্যু রাজনীনিতর উথান পতন জড়িত থেকে ধৈর্যের সাথে নিজের জীবন অতিবাহিত করেছেন ঈশ্বরদী-আটঘরিয়ার সাধারন মানুষের পাশে থেকে। তার রাজনৈতিক ধারা অনুসারণ করে এবং শিক্ষা দিক্ষার একটি মজবুত অবস্থান তৈরি করে ঈশ্বরদী উপজেলা আওয়ামীলীগের অন্যতম সদস্য গালিবুর রহমান শরীফ। পিতা শামসুর রহমানের রাজনৈতিক দক্ষতা ছেলে গালিবুর রহমান শরীফ কিশোর বয়স থেকে দেখার সুয়োগ তার হয়েছে। এর পর নিজেকে আরো উপযুক্ত করতে দেশে ও বিদেশে উচ্চতর ডিগ্রী অর্জনের পাশাপাশি লন্ডনের ছাত্রলীগের কর্মকান্ডের গতিশীল করতে ভূমিকা রেখেছেন।

মনোনয়ন বিষয়ে গালিবুর রহমান শরীফ বলেন, দলের কাছে আমি মনোনয়ন চাইবো। আওয়ামীলীগের কান্ডারি আমাদের নেতৃ শেখ হাসিনার বিবেচনার আমার প্রতি থাকলে আমি তার স্বপ্নেরে উন্নয়নের একজন অংশিদার হিসেবে কাজ করবো। ঈশ্বরদী-আটঘরিয়ার উন্নয়নে আমার পিতার অসমাপ্ত কাজ গুলো সম্পর্ন্ন করতে আমি সব সময় সচেষ্ট থাকার চেষ্টা করবো।
তিনি আরও বলেন, আমার কাছে দল এবং নিবেদিত প্রাণ কর্মীরাই মুল বিবেচনায় থাকবে। ব্যক্তিগত স্বার্থের কোনো প্রয়োজন নেই।
গালিবুর রহমান শরীফ স্কুল ও কলেজ জীবন কাটিয়েছেন্ ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজে। এরপর যুক্তরাজ্যের এ্যাঙ্গালিয়া রাসকিন বিশ্ববিদ্যালয় থেকে অ্যাপ্লায়েড একাউন্টিং এ ¯েœাতক ডিগ্রী অর্জন করেন। যুক্তরাজ্যের ইউনিভাসিটি অব আলস্টার থেকে তিনি আর্ন্তজাতিক ব্যবসায় ¯œাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। একটি সূত্রে মতে, প্রয়াত সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফের পরিবারের প্রতি কেন্দ্রের নেতৃবৃন্দের অনেকের সহনানুভূতি রয়েছে।

আটঘরিয়া পৌর আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক জাহিদুল ইসলাম মুকুল বলেন, দীর্ঘদিন সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এর সাথে অতপর জড়িত ছিলাম। তার বিচখন উন্নয়ন মূলক কাজ দেখে আটঘরিয়া বাসী ও পৌরবাসী দলমত নির্বি শেষে মুগদ্ধ হয়েছে। শামসুর রহমান শরীফ এর অবর্তমানে রেখে যাওয়া অসমাপ্ত কাজ গুলো সমাপ্ত করার সম্ভাব। এইজন্য মাননীয় প্রধানমন্ত্রীর বরাবর ঈশ্বরদী-আটঘরিয়া বাসীর প্রাণের দাবি এই উপনির্বাচনে গালিবুর রহমান শরীফকে মনোনয়ন দিয়ে জনসেবা ও উন্নয়নের ধারা অব্যাহত থাকবে।

আটঘরিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক হেদায়েতুল্লাহ হেদাই বলেন, আমাদের লক্ষীপুর ইউনিয়নের কোনো পাকা রাস্তা ছিল না। দিনদুপুরে সাধারন মানুষ ঘর থেকে বের হতে পারত না। সাবেক ভূমিমন্ত্রী বলিষ্ট নেতৃত্বে এই ইউনিয়নে সকল উন্নয়নমুলক কাজ সর্ম্পন্ন হয়েছে। অসমাপ্ত কাজ গুলো সমাপ্ত করার জন্য তার সুযোগ্যপুত্র গালিবুর রহমান শরীফকে মনোনয়ন দিতে মাননীয় প্রধান মন্ত্রীর কাছে আটঘরিয়া ও লক্ষীপুর মানুষের সময়ের দাবি।

Loading...