মায়ের জমানো টাকায় হ্যান্ড মাইক কিনে করোনাকালিন স্বাস্থ্যবিধি মেনে চলার প্রচারোনা

0 25

প্রতিনিধি বদলগাছী (নওগাঁ) : নওগাঁর বদলগাছী উপজেলার মিঠাপুর ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার সম্পাদক মোঃ দৌলত আলী (ওরফে বিরু) কবিরাজ তার মায়ের জমানো তিন হাজার ২শ টাকা দিয়ে একটি হ্যান্ড মাইক কিনে প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার প্রতিটি হাট বাজারে উপস্থিতি হয়ে করোনাভাইনাস থেকে নিজেকে, পরিবার এবং দেশ ও জাতিকে বাঁচানোর জন্য স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য অনুরোধ করে প্রচারোনা চালিয়ে আসছেন।
হতদরিদ্র দৌলত আলী (ওরফে বিরু) কবিরাজ এর সাথে আলাপকালে জানা যায়, মরণঘাতী করোনা ভাইরাস থেকে দেশ ও জাতিকে বাঁচানোর জন্য মাননীয় প্রধানমন্ত্রীর দিক নির্দেশনার প্রতি সম্মান জানোর লক্ষ্যে তার মা নুরজামিলার জমানো ৩২শ টাকা দিয়ে একটি হ্যান্ড মাইক কিনে ২০ মার্চ থেকে প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার ৮টি ইউনিয়নের প্রতিটি হাট-বাজার ও উপজেলা সদরে মাস্ক পড়ে এবং সামাজিক দুরত্ব বজায় রেখে চলাফেরা করাসহ স্বাস্থ্য বিধি মেনে চলার প্রচারোনা চালিয়ে আসছি।
এছাড়াও তিনি আরও বলেন প্রচারোনা কালিন সময়ে যারা মুখে মাস্ক পরেনাই তারা সঙ্গে সঙ্গে মাস্ক পরিধান করেন।

কিছু দুর গিয়ে অনেকে মাস্ক খুলে ফেলেন। এর পরও তিনি প্রচারোনা চালিয়ে যাচ্ছেন হতাশ না হয়ে।
তিনি আরও জানান, আমি গরিব মানুষ আমার সংসার চালানোর মতো কিছু নেই তারপরও দেশের মানুষের কথা বিবেচনা করে এই মরণঘাতী করোনা ভাইরাস থেকে মানুষকে রক্ষা ও সচেতন করতে মাননীয় প্রধানমন্ত্রীর দিক নির্দেশনার প্রতি সম্মান জানানোর জন্য এই প্রচারোনা চালিয়ে যাচ্ছি।
এই প্রচারোনার সময় আপনাকে উপজেলা প্রশাসন থেকে কোন সহযোগীতা করছেন কিনা বলে প্রশ্ন করলে তিনি বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাঃ আবু তাহির তাকে ইতিপূর্বে ২৮ কেজি চাল ও একটি পিপি দিয়েছেন। আর আমাকে তারপর থেকে আর কিছুই দেননি। সেই পিপি পরিধান করে প্রচারোনা কাজ অব্যাহত রেখেছেন। প্রচারোনা চালিয়ে যাওয়ার জন্য আর্থিক সহায়তা ও আর একসেট পিপি তাকে প্রদানের জন্য তিনি মাননীয় প্রধানমন্ত্রীর সু-দৃষ্টি কামনা করেছেন।

অপরদিকে এলাকার জনসাধান বলেন, করোনা ভাইরাসের শুরুদিকে উপজেলা প্রশাসন সাস্থ্যবিধি রক্ষার্থে জনগণকে সচেতন করতে বিভিন্ন প্রদক্ষেপ তোরজোড় ভাবে পালান করলেও গত এক মাস থেকে সেই তোরজোড় আর লক্ষ্য করা যাচ্ছেনা। আর বিরু মানুষের কল্যাণের জন্য তোরজোড় ভাবে এখনো কাজ করে যাচ্ছে। তারপর তার সংসার চালানোর জন্য উপজেলা প্রশাসন থেকে তাকে কোন সহযোগিতা করা হচ্ছেনা এটা খুব দুখের বিষয়। তাই মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কমনা করছি।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসারের সাথে কথা বললে তিনি বলেন, স্বাস্থ্যবিধি মানার জন্য আমি এখনো প্রচারনা চালিয়ে যাচ্ছি। আর বিরুকে উপজেলা থেকে কিছু চাল ও পিপি প্রদান করা হয়েছে।

Loading...