করোনা বুঝিয়ে দিলো ধন সম্পদ কোন কাজে আসবেনা – লুৎফর হায়দার

0 223

মনিরুজ্জামান মনি, তানোর: লোকে বলে আমি চেয়ারম্যান ,মেয়র ,এমপি,মন্ত্রী !আমার অনেক টাকা আছে ,আমার অনেক ক্ষমতা , আমার অনেক ধন সম্পদ আছে এসব কোন কাজে লাগবেনা। বিজয় বাংলা বিডিকে দেওয়া একান্ত সাক্ষাতে তানোর উপজেলা উপজেলা যুবলীগের সভাপতি ও তানোর উপজেলা পরিষদের চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না এসব কথা বলেন ।

কেভিড-১৯ অর্থ্যাৎ করোনা ভাইরাস । যার কথায় শুনলে পুরো বিশ্বের মানুষের মাথা শিউরে উঠে ।আর এর প্রাদুর্ভাব থেকে তানোরবাসীকে রক্ষা করতে প্রানপান চেষ্টা চালিয়ে যাচ্ছেন তানোর উপজেলা উপজেলা যুবলীগের সভাপতি ও তানোর উপজেলা পরিষদের চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না ।তিনি নিজে আবেগ আল্পুত হয়ে বলেন ,দ’জন আছেন আমাদের করোনার প্রাদুর্ভাব থেকে আমাদের মুক্তি দিতে পারেন । একজন মহান আল্লাহতায়ালা ,আর একজন প্রকৃতি ।তারাই পারেন এই করোনার বালা থেকে আমাদের মুক্তি দিতে ।সারা বিশ্বের মানুষ এখন মহান আল্লাহতায়ালা ডাকছে ।অনেক সময় দিতে পারছি আমরা আল্লাহতায়ালার দরবারে ।আর প্রকৃতির প্রতি শ্রদ্ধা আরো বেড়ে গিয়েছে আমাদের ।
করোনার প্রাকৃতিক আহবান দাবি করে যুবলীগের সভাপতি ও তানোর উপজেলা পরিষদের চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না বলেন,আমরা কাউকে দোষ দিচ্ছিনা। কিন্তু আসলে পৃথিবীটা মেকানিক্যাল হয়ে গিয়েছিলো ।মানুষ ও সেরকম মেকানিক্যাল জীবন কাটাচ্ছিলো ।এটাই বাস্তব।পাশের মানুষটা পাশের ঘরে থাকলে উঠে গিয়ে কথা না বলে কলিং বেল টিপি ,মোবাইল ফোন করি ,ম্যাসেজ দিই ,হোয়াটসআপ করি ।লকডাউনের পরবর্তী জীবন হয়তো এইগুলো থেকে সরিয়ে নিয়ে আনবে।
এবারের পহেলা বৈশাখকে নিয়ে তিনি এক অনূভতির কথা বলেন,আজ নতুন জামার গন্ধ নেই । কারো মনে আনন্দ হাসি নেই ।হাসির রোল নেই বাঙ্গালী জাতিসহ সারা বিশ্বের মানুষের মাঝে ।পাঞ্জাবি আর শাড়ি গৃহবন্দী ।আছে কেবল বৈশাখের হাওয়া ,যা বলে যাচ্ছে পরের বৈশাখে বাঙ্গালী নববর্ষকে বদলে যাওয়া জীবনের আলোয় আবার নতুন করে সাজিয়ে তুলবে ।আর সেজন্য দলমত নির্বিশেষে সবার সবার সহযোগিতা কামনা করেছেন ।আর করোনা মোকাবেলায় সমাজের বিত্তবানদের যার যার সামর্থ্য অনুযায়ী সাধারন খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়িয়ে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার অনুরোধ জানান তিনি। আর সবাইকে হোম কোয়ারেন্টইন মেনে চলা কথা বলেন ,সেই সাথে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে মহান আল্লাহতায়ালার দরবারে করোনা থেকে মুক্তির জন্য দোয়া করতে বলেন ।

Loading...