এখনো গৃহিত হয়নি পদত্যাগপত্র, সিদ্ধান্ত হলে নতুন ডিজি নিয়োগ

0 4

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের পদত্যাগপত্র এখনো গৃহিত হয়নি। উচ্চ পর্যায়ে তার পদত্যাগের বিষয়ে সিদ্ধান্ত হলেই শুরু হবে নতুন ডিজি নিয়োগের প্রক্রিয়া।
জানা গেছে, শারিরিক অসুস্থতার কথা উল্লেখ করে গতকাল মঙ্গলবার (২১ জুলাই) জনপ্রশাসন সচিবের কাছে পদত্যাগপত্র জমা দেন স্বাস্থ্য অধিদপ্তরের সদ্য সাবেক ডিজি অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ।
এ বিষয়ে জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন সাংবাদিকদের বলেছেন, স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি যেহেতু গতকালই পদত্যাগপত্র জমা দিয়েছেন, তাই এখন পর্যন্ত পদত্যাগপত্র গৃহিত হয়নি। এটি সরকারের উচ্চ পর্যায়ে পাঠানো হবে। সেখান থেকে পদত্যাগপত্র গ্রহণের পর শুরু হবে প্রক্রিয়া।

নতুন ডিজি নিয়োগের বিষয়ে জানতে চাইলে স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান সাংবাদিকদের বলেন, নতুন ডিজি গ্রেড-১ পদ। এ পদে নিয়োগের বিষয়ে মন্ত্রণালয় থেকে নয় সরকারের উচ্চ পর্যায় থেকে সিদ্ধান্ত নেয়া হয়। তাই এখনও এ বিষয়ে আমি কিছুই জানি না।
তিনি বলেন, নতুন ডিজি নিয়োগের বিষয়ে সরকারের উচ্চ পর্যায়ে সিদ্ধান্ত হলে জনপ্রশাসন মন্ত্রণালয় প্রজ্ঞাপন আকারে তা প্রকাশ করা হবে। সেখানে সেটি সংযুক্ত হিসাবে স্বাস্থ্য মন্ত্রণালয়ে আসবে
প্রসঙ্গত, অধ্যাপক ডা. দ্বীন মোহাম্মদ নুরুল হক অবসরে যাওয়ার পর স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পেয়েছিলেন অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ। স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের দায়িত্ব পাওয়ার পর তার মেয়াদ শেষ হয়ে গেলে তাকে আবার দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়। চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়ার পরই তার বিরুদ্ধে চরম দায়িত্ব ও কর্তব্যে অবহেলা শৈথিল্য এবং পক্ষপাত এবং নানা রকম দুর্নীতির অভিযোগ উত্থাপিত হয়।

Loading...