আরও ২ হাজার ডাক্তার নিয়োগ দেবে সরকার

0 162

করোনা সংকট মোকাবিলায় আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ দেবে সরকার। তবে কবে নাগাদ এ নিয়োগ দেওয়া হবে সেটি এখনও চূড়ান্ত হয়নি।
জানা গেছে, চলমান করোনা পরিস্থিতিতে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগের বিষয়ে মৌখিক অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্বাস্থ্য মন্ত্রণালয় এ সংক্রান্ত সামারি পাঠানোর পর নিয়োগ কার্যক্রম শুরু হবে।

নিয়োগের বিষয়ে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের মিডিয়া সেলের আহ্বায়ক ও স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব (প্রশাসন) মো. হাবিবুর রহমান খান বার্তা২৪.কমকে বলেন, আরো দুই হাজার ডাক্তার নিয়োগের বিষয়ে প্রধানমন্ত্রী মৌখিক অনুমোদন দিয়েছেন। কয়েকদিনের মধ্যেই আমরা নিয়োগ সংক্রান্ত সামারি প্রধানমন্ত্রীর কাছে পাঠাবে। এর পরেই নিয়োগের কার্যক্রম শুরু হতে পারে। তবে কবে নাগাদ নিয়োগ হবে সেটি এখনই বলা যাচ্ছে না।

এর আগে গত ২৫ এপ্রিল করোনা মোকাবিলায় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় থেকে জনপ্রশাসন বরাবর ২ হাজার চিকিৎসক ও ৬ হাজার নার্সের জন্য চিঠি দেওয়া হয়েছিল। তারই ধারাবাহিকতায় করোনাভাইরাস মোকাবিলায় দেশের বিভিন্ন ডেডিকেডেট কোভিড-১৯ হাসপাতালের চিকিৎসা কার্যক্রম চালিয়ে নিতে ২ হাজার চিকিৎসক ও ৫ হাজার ৫৪ জন নার্স নিয়োগ দেয় সরকার। নিয়োগপ্রাপ্ত ডাক্তাররা ১২ মে এবং নার্সরা ১৩ মে কর্মস্থলে যোগ দেন।

Loading...